প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে সাংবাদিক গ্রেপ্তার|322397|Desh Rupantor
logo
আপডেট : ১৯ অক্টোবর, ২০২১ ১৬:৪৯
প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে সাংবাদিক গ্রেপ্তার
কুষ্টিয়া প্রতিনিধি

প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে সাংবাদিক গ্রেপ্তার

কুষ্টিয়া কুমারখালীতে সোশ্যাল মিডিয়া ফেসবুকের স্ট্যাটাসে প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগ এনে পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদকের করা মামলায় মঙ্গলবার সকালে খন্দকার ফরহাদ আমীর টিপু (৪৫) নামে এক সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কুমারখালী থানার পুলিশ পরিদর্শক (অফিসার ইনচার্জ) কামরুজ্জামান তালুকদার জানান, গ্রেপ্তার ফরহাদ আমীরকে আদালতে সোপর্দ করা হলে আদালত শুনানি শেষে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

গ্রেপ্তার ওই সাংবাদিক হলেন- কুমারখালী উপজেলার বাটিকামারা গ্রামের বাসিন্দা মৃত আমির উদ্দিনের ছেলে এবং তিনি যায়যায়দিন নামক একটি জাতীয় পত্রিকার কুমারখালী উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত।

মামলা সূত্রে জানা যায়, গত ১৪ তারিখ বিকেলে সাংবাদিক ফরহাদ আমীর টিপুর খোলা “ফরহাদ আসিফ টিপু” নামের ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রীকে কটূক্তি করেছেন। যা বর্তমান প্রেক্ষাপটে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাম্প্রদায়িক উসকানি সৃষ্টির ভূমিকা পালন করে আইনশৃঙ্খলা পরিস্থিতিকে অস্থিতিশীল করে তোলার চেষ্টার শামিল। এমন অভিযোগ এনে এজাহারকারী কুমারখালী পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফরহাদ ইমরান বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

গ্রেপ্তার সাংবাদিক ফরহাদ আমীর টিপুর স্ত্রী রুমা খাতুন (২৮) বলেন, গত ১৪ অক্টোবর বিকেলে টিপু তার অ্যান্ড্রয়েড ফোনটি বাসায় রেখে বাজার করতে বের হন। এ সময় আমার ৫ বছর বয়সী শিশু সন্তান মোবাইলটি নিয়ে কার্টুন দেখছিল। হঠাৎ এমপি সাহেব ফোন করে টিপুকে বকাবকি করেন এবং ফেসবুক থেকে ওইসব মুছে ফেলতে বলেন। তখনই টিপু বিষয়টি এমপি সাহেবকে বাস্তবতাটা বলার চেষ্টা করেন এবং নিজের ফোন বাসায় রেখে যাওয়ার মতো ভুলের জন্য ক্ষমা চেয়ে নেন।

‘আজ সকাল সাড়ে ৯টার সময় নাশতা সেরে টিপু বাড়ি থেকে বের হয়ে থানা মোড়ে যান। সেখান থেকেই টিপুকে পুলিশ থানায় ডেকে ডিজিটাল আইনের মামলায় নিয়ে গ্রেপ্তার করেন।’

 ঘটনার সত্যতা নিশ্চিত করে কুমারখালী থানার পুলিশ পরিদর্শক (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, প্রধানমন্ত্রীর বিকৃত ছবি সংবলিত সাম্প্রদায়িক উসকানিমূলক ফেসবুক স্ট্যাটাস দেয়ার অভিযোগে ফরহাদ ইমরান বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ফরহাদ আমীর টিপুকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে।