ভারত-পাকিস্তান ম্যাচ জাতীয় স্বার্থ ও রাষ্ট্রধর্ম বিরোধী! মন্তব্য রামদেবের|323258|Desh Rupantor
logo
আপডেট : ২৪ অক্টোবর, ২০২১ ১৪:৩৬
ভারত-পাকিস্তান ম্যাচ জাতীয় স্বার্থ ও রাষ্ট্রধর্ম বিরোধী! মন্তব্য রামদেবের
অনলাইন ডেস্ক

ভারত-পাকিস্তান ম্যাচ জাতীয় স্বার্থ ও রাষ্ট্রধর্ম বিরোধী! মন্তব্য রামদেবের

ভারত-পাকিস্তান ম্যাচ জাতীয় স্বার্থ ও রাষ্ট্রধর্মের বিরোধী। শনিবার এমনই মন্তব্য করলেন ভারতের যোগগুরু রামদেব। তাঁর দাবি, ক্রিকেট খেলা ও সন্ত্রাস একই সঙ্গে চলতে পারে না। টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ রবিবার অনুষ্ঠেয় ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচ নিয়ে তিনি এই মন্তব্য করেন।

শনিবার নাগপুর বিমানবন্দরে সাংবাদিকরা তাঁকে আজ রবিবার অনুষ্ঠেয় টি টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে জিজ্ঞেস করলে রামদেব বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে পাকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলা রাষ্ট্রধর্মের বিরোধী এবং দেশের স্বার্থের পরিপন্থী। কারণ ক্রিকেট খেলা এবং সন্ত্রাস এক সঙ্গে চলতে পারে না’। তাঁর দাবি, অবিলম্বে ভারতের উচিত পাকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলা বয়কট করা।

শুধু ক্রিকেট নয়, রামদেবের নিশানায় ছিল বলিউডও। সাম্প্রতিক ঘটনার প্রেক্ষিতে তাঁর মন্তব্য, ‘যে ভাবে মাদকের নেশাকে বড় করে দেখানো চলছে, এবং যাঁরা এই সব করেন তাঁদের আদর্শ হিসেবে তুলে ধরা হচ্ছে, তা মানুষের জন্য খারাপ ইঙ্গিত বহন করে’। তাঁর দাবি, যত দ্রুত সম্ভব ফিল্ম জগতের উচিত এই ময়লা সাফ করা।

ক্রিকেট–বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে আজ এই দুই দল মুখোমুখি হচ্ছে। ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই সাজ সাজ রব। কখনোবা যুদ্ধ যুদ্ধ ভাব।

দুই প্রতিবেশী দেশের ম্যাচে পুরো ক্রিকেট-বিশ্ব যেন দুই ভাগে ভাগ হয়ে যায়। আর সেই মঞ্চ যদি বিশ্বকাপ হয়, তাহলে তো কথাই নেই। বিশ্বকাপ জেতার চেয়েও যেন বেশি গুরুত্বপূর্ণ হয়ে ওঠে এই ম্যাচ জেতা।

রাজনৈতিক বৈরিতায় দ্বিপক্ষীয় সিরিজ বন্ধ থাকায় এখন শুধু আইসিসির টুর্নামেন্টেই দেখা হয় দুই দেশের। আইসিসির টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ দুই দেশ আরেকবার মুখোমুখি হচ্ছে। শারজায় অনুষ্ঠিত হতে যাওয়া আজকের ম্যাচটি ঘিরে ভক্ত-সমর্থকদের উত্তেজনার পারদও চড়া।