সিনহা হত্যা মামলায় আরও ১৪ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন|323644|Desh Rupantor
logo
আপডেট : ২৬ অক্টোবর, ২০২১ ১৬:২৯
সিনহা হত্যা মামলায় আরও ১৪ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন
কক্সবাজার প্রতিনিধি

সিনহা হত্যা মামলায় আরও ১৪ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ৬ষ্ট দফায় দ্বিতীয় দিনে আরও ১৪ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। এ নিয়ে মোট ৫৭ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন করেন আদালত।

মঙ্গলবার সকাল সাড়ে দশ থেকে দুপুর ২টা পর্যন্ত কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে এ সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়।

মঙ্গলবার যাদের সাক্ষ্য নেয়া হয়েছে তারা হলেন- গ্রামীণফোন মোবাইল অপারেটর কোম্পানি কর্মকর্তা মো. আহসানুল হক, রবি মোবাইল ফোন অপারেটর কর্মকর্তা সৈকত আহ্মেদ শিপলু, সিআইডির রাসায়নিক পরীক্ষক মোহাম্মদ মিজানুর রহমান, পিংকু পোদ্দা, কনস্টেবল শওকত হোসেন, এসআই বাবুল মিয়া, রাসেদুল হাসান, মো. হাসেম, এপিবিএন পুলিশের এসআই মুছা, আবদুল জলিল, আবদুল্লাহ আল হাসান, এএসআই মামুন মিয়া, এসআই নাজমুল হাসান ও সুমন কান্তি।

এর আগে সকাল ৯টায় ওসি প্রদীপ সহ এই মামলার ১৫ জন আসামিকে কড়া নিরাপত্তা ব্যবস্থায় আদালতে নিয়ে আসা হয়। পরে মেজর অব. সিনহার মরদেহ থেকে উদ্ধার গুলি জব্দ করা বিভিন্ন মালামালের রাসায়নিক পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তার সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে এই মামলার বিচারিক কার্যক্রম শুরু হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানান, মঙ্গলবার মেজর অব. সিনহা হত্যা মামলার ৬ষ্ট দফায় দ্বিতীয় দিনে ১৪ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে।

সকালে মামলার ৪৪ নম্বর সাক্ষীর মধ্য দিয়ে শুরু হয়ে ৫৭ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন করেন।

গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।