সিমকার্ড বিক্রেতাদের সঙ্গে যোগসাজশে বিকাশে প্রতারণা, আটক ৬|323824|Desh Rupantor
logo
আপডেট : ২৭ অক্টোবর, ২০২১ ১৬:৩২
সিমকার্ড বিক্রেতাদের সঙ্গে যোগসাজশে বিকাশে প্রতারণা, আটক ৬
ফরিদপুর প্রতিনিধি

সিমকার্ড বিক্রেতাদের সঙ্গে যোগসাজশে বিকাশে প্রতারণা, আটক ৬

ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের ডুমাইন হতে বিকাশ প্রতারকচক্রের ৬ সদস্যকে আটক করেছে র‌্যাব।

বুধবার দুপুরে র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক এবং স্কোয়াড অধিনায়ক মেজর মোহাম্মদ আব্দুল্লাহ জানান, গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দিনগত গভীর রাতে মধুখালীর ডুমাইন গ্রামে অভিযান চালিয়ে বিকাশ প্রতারক চক্রের সক্রিয় ৬ সদস্যকে আটক করা হয়েছে। এ সময় তাদের নিকট হতে বিকাশ প্রতারণার কাজে ব্যবহৃত ৮টি মোবাইল ফোন ও ১১টি সিমকার্ড জব্দ করা হয়েছে।

আটকেরা হলেন, ডুমাইনের পূর্বপাড়া এলাকার তরিকুল ইসলাম (২৭), ফরহাদ মল্লিক (৩৩), সোহাগ মল্লিক (২৫), তাপস মণ্ডল (২৮), তপন মণ্ডল (২৩) ও গোবিন্দ মণ্ডল (২২)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রতারণার মাধ্যমে বিকাশের অ্যাকাউন্টধারী জনসাধারণের বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়ার কথা স্বীকার করেছেন। মধুখালী থানায় আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, একশ্রেণির অসাধু সিমকার্ড বিক্রেতার যোগসাজশে এই প্রতারক চক্র বেনামে মোবাইলের সিমকার্ড রেজিস্ট্রেশন করে। এরপর নিজেকে বিকাশের প্রধান কার্যালয়ের কর্মকর্তা পরিচয়ে দেশের বিভিন্ন প্রান্তের সহজ সরল বিকাশ অ্যাকাউন্টধারীদের নিকট ফোন করে কৌশলে তাদের বিকাশ অ্যাকাউন্টের গোপন পিন কোড নম্বর জেনে নেয় এবং স্মার্ট ফোনে বিকাশ অ্যাপস ব্যবহার করে মুহূর্তের মাধ্যমে ওই ব্যক্তির বিকাশ অ্যাকাউন্টে থাকা সব টাকা হাতিয়ে নেয়।

উল্লেখ্য, এর আগেও ডুমাইনে পৃথক পৃথক অভিযান চালিয়ে বিকাশ প্রতারকচক্রের সক্রিয় সদস্যদের আটক করা হয়।