পাকিস্তানের জয় উদ্‌যাপন করায় চাকরি গেল শিক্ষিকার|323992|Desh Rupantor
logo
আপডেট : ২৮ অক্টোবর, ২০২১ ১১:৫০
পাকিস্তানের জয় উদ্‌যাপন করায় চাকরি গেল শিক্ষিকার
অনলাইন ডেস্ক

পাকিস্তানের জয় উদ্‌যাপন করায় চাকরি গেল শিক্ষিকার

ক্রিকেট যেন আর মাঠে সীমাবদ্ধ নেই। মাঠের জয়-পরাজয়ের প্রভাব ফেলছে জন-জীবনেও। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের ম্যাচ নিয়ে আগে থেকে উত্তেজনা ছড়িয়ে পড়েছিল দুই চির প্রতিদ্বন্দ্বী দেশের মধ্যে।

দুই দেশের ক্রিকেটাররা তো বটে, সমর্থকরাও জড়িয়ে পড়েন বাগ-বিতণ্ডায়। গত রবিবার দুবাইতে হওয়া সেই ম্যাচে ভারতকে বড় ব্যবধানে হারায় পাকিস্তান। বিশ্বমঞ্চে টিম ইন্ডিয়ার বিপক্ষে যা তাদের প্রথম জয়।

পাকিস্তানের এই ঐতিহাসিক জয় উদ্‌যাপন করায় এবার চাকরি গেল এক শিক্ষিকার। রাজস্থানের উদয়পুর জেলার এক বেসরকারি স্কুল শিক্ষিকাকে বরখাস্ত করা হয়েছে। দেশপ্রেমকে প্রশ্নবিদ্ধ করায় ওই শিক্ষিকাকে চাকরিচ্যুত করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিক্রিয়া সৃষ্টি হয়। খবর হিন্দুস্থান টাইমসের।

চাকরিচ্যুতি পত্রে বলা হয়, ‘সভার সিদ্ধান্ত অনুসারে, তাৎক্ষণিক প্রভাবের ফলে ওই শিক্ষিকাকে স্কুল থেকে বরখাস্ত করা হয়েছে।’

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, পাকিস্তানের সমর্থনে পোস্ট দেওয়ায় তাকে ছাঁটাই করা হয়েছে।

পাকিস্তানের জয় উদ্‌যাপন করে ওই শিক্ষিকা তার হোয়াটসঅ্যাপে স্ট্যাটাস দেন। লেখেন, ‘জিতে গেছি… আমরা জিতেছি।’ সঙ্গে জুড়ে দেন পাকিস্তানের জয়ের এক ছবি।

কিন্তু পরে তিনি এর জন্য ক্ষমা প্রার্থনা করেন। দাবি করেন, তার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসটি পাকিস্তানের বিজয় উদ্‌যাপনে ভুল বোঝাবুঝিতে হয়েছে। ভারতের চির প্রতিদ্বন্দ্বী দেশের প্রতি তার সমর্থন ছিল আদতে ঠাট্টা।

তবে তার এই স্ট্যাটাস চোখে পড়ে অনেকের। তাদের করা ‘পাকিস্তান সমর্থন করেন কিনা’ এই প্রশ্নে তার উত্তর ছিল ইতিবাচক।

ভারতের বিপক্ষে পাকিস্তানের জয় উদ্‌যাপন করায় বেশ কয়েকটি ঘটনাও ইতোমধ্যে ঘটেছে। বাবর আজমদের জয় উদ্‌যাপনকে কেন্দ্র করে কাশ্মীরি ছাত্রের ওপর ভারতীয় হামলার ঘটনা ঘটে। সেই ঘটনায় কাশ্মীরের দুটি মেডিকেল কলেজের অজ্ঞাতনামা ছাত্রদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়।