রাজধানীতে ৩১৭ ওয়্যারলেস সেটসহ গ্রেপ্তার ৫|324595|Desh Rupantor
logo
আপডেট : ৩১ অক্টোবর, ২০২১ ১৬:৪৮
রাজধানীতে ৩১৭ ওয়্যারলেস সেটসহ গ্রেপ্তার ৫
নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে ৩১৭ ওয়্যারলেস সেটসহ গ্রেপ্তার ৫

রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩১৭টি অবৈধ ওয়াকিটকি ওয়্যারলেস সেট ও বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রবিবার র‌্যাব জানায়, রাজধানীর সায়েদাবাদ, মণিপুরীপাড়া, রাজারবাগ ও শেওড়াপাড়া থেকে বিটিআরসির সহযোগিতায় এসব উদ্ধার করা হয়।

শনিবার থেকে রবিবার ভোররাত পর্যন্ত অভিযান চালিয়ে ৩১৭ টি বিভিন্ন প্রকার ওয়াকিটকি সেট, ১১৬ টি মোবাইল ও ৫,২৪৪ টি বিভিন্ন প্রকার এক্সেসরিজ জব্দ করা হয় যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৫০ লাখ টাকা।

গ্রেপ্তারকৃতরা হলেন- মেহেদী হাসান (২৭), মো. সাদিক হাসান (২৬), মো. ফয়সাল (২৩),  তালিবুর রহমান (২৪) ও মো. ফারুক হাসান (৫৯)।

র‌্যাব জানায়, মেহেদী হাসানের কাছ থেকে ২২৪টি, মো. ফারুক হাসানের কাছ থেকে ৩০টি এবং পলাতক গোলাম মোহাম্মদ ফেরদৌসের এর বাসা থেকে ৬৩টি ওয়াকিটকি ওয়্যারলেস সেট ও আনুষঙ্গিক যন্ত্রপাতি উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা চট্টগ্রামের কিছু ব্যক্তির মাধ্যমে বিদেশ থেকে এক বছর যাবৎ লাইসেন্স ও অনুমতি ছাড়া ওয়াকিটকি সেট ও সরঞ্জামাদি অবৈধ পথে সংগ্রহ করে আসছিল। তারা আনুমানিক ১১৫০ টি ওয়াকিটকি সেট অবৈধ পন্থায় ক্রয়-বিক্রয় ও ইজারা প্রদান করেছে।

বিটিআরসির নির্দেশনা মোতাবেক সরকারি প্রতিষ্ঠান ব্যতীত অন্য কোনো প্রতিষ্ঠান/ ব্যক্তি কর্তৃক কালো রঙের ওয়াকিটকি সেট ব্যবহার সম্পূর্ণরূপে নিষিদ্ধ। এ ক্ষেত্রে গ্রেপ্তারকৃতরা আইন অমান্য করে অবৈধভাবে সাধারণ মানুষের কাছে কালো রঙের ওয়াকিটকি সেট বিক্রি করেছে যা সার্বিক নিরাপত্তার জন্য হুমকি। উল্লেখ্য, এই ধরনের অবৈধ ওয়াকিটকি সেট ব্যবহার করে অপরাধী চক্র ডাকাতি, ছিনতাই, রাহাজানি, দস্যুতা, চাঁদাবাজি, প্রতারণাসহ বহুবিধ অপরাধ করে থাকে।