ইউটিউবে মুক্তি পেলো দ্য ট্রাইডেন্ট-এর ‘নিশির ডাক’|325176|Desh Rupantor
logo
আপডেট : ৩ নভেম্বর, ২০২১ ১৬:৫৮
ইউটিউবে মুক্তি পেলো দ্য ট্রাইডেন্ট-এর ‘নিশির ডাক’
নিজস্ব প্রতিবেদক

ইউটিউবে মুক্তি পেলো দ্য ট্রাইডেন্ট-এর ‘নিশির ডাক’

আশরাফ, রুপতনু ও রাব্বী

দ্য ট্রাইডেন্ট-এর যাত্রা শুরু ২০১৯ সালের আগস্টে। ব্যান্ডটির প্রথম লাইন-আপ তৈরি হয় লিড গিটারিস্ট আবির, বেজিস্ট ফজলে রাব্বী, ড্রামার রুপতনু পালিত ও ভোকাল-রিদম গিটারিস্ট প্রলয় আশরাফ’কে নিয়ে।

করোনার মধ্যে কিছুদিন নিয়মিত, কখনো সাময়িক বিরতি দিয়ে গ্রাঞ্জ, পোস্ট গ্রাঞ্জ ও অল্টারনেটিভ রক জনরা’কে কেন্দ্র করে শুরু হয় ট্রাইডেন্টের কাভার সেশন। তার মধ্যে মহামারির ধাক্কায় এক বছর নিষ্ক্রিয় হয়ে পড়েছিল ব্যান্ডটি।

তবে তাতে হতোদ্যম হয়ে পড়েনি ট্রাইডেন্ট। নতুনভাবে ফিরে এসে প্রতিষ্ঠার প্রায় দুই বছরের মাথায় ব্যান্ডটি উপহার দিল তাদের প্রথম গান, ‘নিশির ডাক’। ৬ বছর ধরে ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করা বন্ধু সাইমুম ইফতেখার’কে গানটি উৎসর্গ করেছেন তারা। 

ইউটিউব চ্যানেলে গত ৩১ অক্টোবর মুক্তি দেওয়া গানটি ইতোমধ্যে রক মিউজিক প্রেমীদের মাঝে বেশ সাড়া ফেলেছে। মূলত ব্লুজ ও রক ধাঁচের এই গানটি শোনা যাবে নিজেদের ইউটিউব চ্যানেল ‘The Trident Official-এ। এছাড়াও ‘Spotify’-সহ অন্যান্য মিউজিক্যাল প্ল্যাটফর্মেও গানটির রিলিজ প্রক্রিয়াধীন আছে জানিয়েছেন ব্যান্ডের সদস্যরা।

বর্তমানে লাইন-আপের পাশাপাশি কিছুটা পরিবর্তন এসেছে ব্যান্ডটির গানের জনরাতেও। ব্যক্তিগত কারণে সরে গেছেন লিড গিটারিস্ট আবির। সেই সঙ্গে বাকি তিন সদস্যকে নিয়ে গ্রাঞ্জ থেকে কিছুটা সরে ব্লুজ ও হার্ড রককে কেন্দ্র করে এগোতে চাচ্ছে দ্য ট্রাইডেন্ট।