হেলথ এন্ড হোপ হাসপাতালে চালু হলো ইন্টারভেনশন এন্ডোস্কপি সেন্টার|326194|Desh Rupantor
logo
আপডেট : ৮ নভেম্বর, ২০২১ ২২:০৮
হেলথ এন্ড হোপ হাসপাতালে চালু হলো ইন্টারভেনশন এন্ডোস্কপি সেন্টার
নিজস্ব প্রতিবেদক

হেলথ এন্ড হোপ হাসপাতালে চালু হলো ইন্টারভেনশন এন্ডোস্কপি সেন্টার

ইন্টারভেনশন এন্ডোস্কপি সেন্টার চালু করেছে রাজধানীর পান্থপথের বেসরকারি ‘হেলথ এন্ড হোপ হাসপাতাল’। সোমবার উদ্বোধনের পর থেকেই রোগী ভর্তি ও চিকিৎসা শুরু হয়েছে।

এ ব্যাপারে হাসপাতালের প্রিভেন্টিভ মেডিসিন বিশেষজ্ঞ ডা. লেলিন চৌধুরী দেশ রূপান্তরকে বলেন, ইন্টারভেনশন এন্ডোস্কপি চালুর ফলে সাধারণ রোগীর ভোগান্তি, মৃত্যুঝুঁকি, সময় ও চিকিৎসা ব্যয় কমবে। এর ফলে রোগী শরীরের কাটাছেঁড়া কম হবে। চিকিৎসা নিতে রোগীর ভয়ভীতি কমবে।

সেন্টারের উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। চিকিৎসকেরা জানান, শল্য চিকিৎসায় ইন্টারভেনশন এন্ডোস্কপি সার্জারি রোগীদের কষ্ট লাঘব করবে। এ ধরনের বিশেষায়িত চিকিৎসা সহজলভ্য করা ও গুণগত মান বজায় রাখা খুবই গুরুত্বপূর্ণ। এতে ভবিষ্যতে রোগীদের চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার প্রবণতা কমাবে।

ডা. লেলিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিএসএমএমইউ হাসপাতালের সার্জারি বিভাগের ডীন অধ্যাপক ডা. এএইচএম তৌহিদুল আলম, হেপাটোবিলিয়ারি এবং প্যানক্রিয়াটিক সার্জন ও লিভার প্রতিস্থাপন বিভাগের অধ্যাপক ডা. মোহাম্মদ আলী, জেনারেল ও ল্যাপারোস্কোপিক সার্জন অধ্যাপক ডা. সর্দার এ নাইম, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. এবিএম জামাল, অধ্যাপক ডা. মানস কুমার বসু, ডা. পঙ্কজ কান্তি সূত্রধর ও ডা. মাশফিক আহমেদ ভূঁইয়া উপস্থিত ছিলেন।