ঘুরতে গিয়ে সড়কে লাশ হলো ৩ বন্ধু|326272|Desh Rupantor
logo
আপডেট : ৯ নভেম্বর, ২০২১ ০০:০০
ঘুরতে গিয়ে সড়কে লাশ হলো ৩ বন্ধু
রূপান্তর ডেস্ক

ঘুরতে গিয়ে সড়কে লাশ হলো ৩ বন্ধু

টাঙ্গাইলের ঘাটাইলে বেপরোয়া গতির মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে স্কুলছাত্র তিন বন্ধু নিহত হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ঘাটাইল-ধলাপাড়া সড়কের ধলাপাড়া চেয়ারম্যান বাড়ি মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো- একই উপজেলার ধলাপাড়া ইউনিয়নের ঝাইপাটা গ্রামের প্রয়াত সমির উদ্দিনের ছেলে শরীফ (১৭), শাহজালালের ছেলে আবু বক্কর (১৬) ও প্রয়াত রমজান আলীর ছেলে শাহীন (১৭) । তারা তিনজনই স্থানীয় ধলাপাড়া এস ইউপি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল।

ধলাপাড়া ইউপি চেয়ারম্যান এজাহারুল ইসলাম ভূইয়া জানান, ঘটনার সময় মোটরসাইকেলে করে ঘুরতে বের হয়েছিল তিন বন্ধু। কিন্তু মোটরসাইকেলটি বেপরোয়া গতিতে ছুটে চলায় নিয়ন্ত্রণ হারিয়ে সেটি সড়কের পাশে থাকা একটি গাছের সঙ্গে সজোরে ধাক্কা লাগে। এতে মোটরসাইকেলটি দুমড়ে মুচড়ে গিয়ে চালক ও আরোহীসহ ওই তিনজনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। দুর্ঘটনার খবর পেয়ে নিহতদের স্বজনরা ঘটনাস্থল থেকে লাশ তিনটি উদ্ধার করে।

ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম বলেন, মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে তিন স্কুলছাত্র নিহত হওয়ার খবর পেয়েছি। পরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়।

এ ছাড়া গত রবিবার রাত থেকে গতকাল দুপুর পর্যন্ত দেশের তিন জেলায় সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। এর মধ্যে ঝালকাঠির নলছিটিতে মাইক্রোবাস-অটোরিকশা সংঘর্ষে তিনজন, চট্টগ্রামের মিরসরাইয়ে বাস-কাভার্ডভ্যান সংঘর্ষে এক বাস হেলপার ও নেত্রকোনার দুর্গাপুরে ট্রাকচাপায় এক শ্রমিক নিহত হয়েছেন। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে-

ঝালকাঠি : নলছিটি উপজেলায় মাইক্রোবাস-সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। গতকাল সোমবার ভোর সাড়ে ৬টার দিকে বরিশাল-কুয়াকাটা মহাসড়কের দপদপিয়া জিরো পয়েন্ট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- বাকেরগঞ্জ উপজেলার নাসির বিশ্বাস (৫৫), মাইক্রোবাস চালক জাহাঙ্গীর মৃধা (৪৫) ও আমাতনগঞ্জ উপজেলার মিরাজুল ইসলাম (৩২) । স্থানীয়রা জানান, ঘটনার সময় বরিশালগামী একটি অটোরিকশা দপদপিয়া জিরো পয়েন্ট এলাকায় পৌঁছালে বিপরীতমুখী একটি মাইক্রোবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রো চালকসহ উভয় গাড়ির চার আরোহী গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে ওই তিনজনের মৃত্যু হয়। নলছিটি থানার ওসি মনোরঞ্জন মিস্ত্রী জানান, ময়নাতদন্তের পর লাশগুলো তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

চট্টগ্রাম : মিরসরাইয়ে বাস-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে মো. নুরুল আনোয়ার (৫৩) নামে এক বাস হেলপার নিহত হয়েছেন। গত রবিবার রাত ৩টার দিকে বড়তাকিয়া এলাকায় কাশেম বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। আনোয়ার চন্দনাইশের প্রিন্সিপাল আবুল কাশেম বাড়ির ফেরদৌস আহমদের ছেলে। কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোজাম্মেল জানান, দুর্ঘটনার পর গাড়ি দুটি জব্দ করা হয়। নিহতের লাশ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

নেত্রকোনা : দুর্গাপুরে ট্রাকচাপায় দীন ইসলাম (২৮) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। গতকাল দুপুর ১টার দিকে ২ নম্বর বালুমহালের শ্মশানঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দীন ইসলাম দুর্গাপুর পৌরশহরের সাধুপাড়া এলাকার রাজা মিয়ার ছেলে। স্থানীয়রা জানান, ঘটনার সময় বালুভর্তি একটি ট্রাকের নিচে চাপা পড়ে গুরুতর আহত হন দীন ইসলাম। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। দুর্গাপুর থানার এসআই সৌরভ সাহা জানান, এ ঘটনায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।