লিভারপুলের পাঁচে পাঁচ, আশা বাঁচিয়ে রাখল মিলান|329486|Desh Rupantor
logo
আপডেট : ২৫ নভেম্বর, ২০২১ ১১:০৩
লিভারপুলের পাঁচে পাঁচ, আশা বাঁচিয়ে রাখল মিলান
অনলাইন ডেস্ক

লিভারপুলের পাঁচে পাঁচ, আশা বাঁচিয়ে রাখল মিলান

চ্যাম্পিয়নস লিগে শতভাগ জয়ের ধারা ধরে রেখেছে লিভারপুল। ঘরের মাঠ অ্যানফিল্ডে অলরেডরা এবার ২-০ গোলে হারিয়েছে পর্তুগালের পোর্তোকে।

লিভারপুলের হয়ে দ্বিতীয়ার্ধে গোল দুটি করেন থিয়াগো আলকানতারা ও মোহামেদ সালাহ। এর আগের সাক্ষাতে পোর্তোকে তাদেরই মাঠে ৫-১ গোলে বিধ্বস্ত করেছিল অলরেডরা।

‘বি’ গ্রুপ থেকে আগেই নকআউট পর্ব নিশ্চিত করা ইউর্গেন ক্লপের দল ৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে আছে সবার শীর্ষে। তবে এই গ্রুপ থেকে বাকি কোন দল লিভারপুলের সঙ্গী হচ্ছে, তা জানা যাবে ৭ ডিসেম্বর।

পরের রাউন্ডে যাওয়ার আশা বাঁচিয়ে রেখেছে পোর্তো, এসি মিলান ও অ্যাতলেতিকো মাদ্রিদ। তবে তার জন্য গ্রুপের শেষ ম্যাচে এই তিন দলের সামনে জয় ছাড়া কোনো বিকল্প নেই।

সেক্ষেত্রে সবচেয়ে বড় পরীক্ষায় পড়তে হবে মিলানকে। কারণ শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ লিভারপুল। এর আগের সাক্ষাতে অ্যানফিল্ডে গিয়ে লড়াই করে ৩-২ গোলে হেরেছিল মিলান। তবে এবার তারা ফিরতি লেগ খেলবে ঘরের মাঠ সান সিরোতে।

শেষ ষোলোয় যাওয়ার আশাটা প্রায় শেষ হতে বসেছিল মিলানের। অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে তাদেরই মাঠে শেষ মুহূর্তে ১-০ গোলে জিতে লড়াইটা জমিয়ে তুলল স্তেফানো পিওলির দল। গত সাক্ষাতে ঘরের মাটিতে ১০ জনের দল হয়ে পড়া মিলান ২-১ ব্যবধানে হেরেছিল ডিয়েগো সিমিওনের দলের বিপক্ষে।

নকআউট পর্বে যাওয়ার আশা আছে অ্যাতলেতিকোরও। সেক্ষেত্রে স্প্যানিশ চ্যাম্পিয়নদের জিততে হবে পোর্তোর মাঠে।

৫ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তিন ও চারে লিভারপুল ও অ্যাতলেতিকো। ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে পোর্তো। তবে পরের রাউন্ডে যেতে হলে এই তিন দলের সামনে জয় ছাড়া কোনো বিকল্প নেই।