ভালো জবাব দিচ্ছে নিউজিল্যান্ড|329741|Desh Rupantor
logo
আপডেট : ২৬ নভেম্বর, ২০২১ ১৮:৩৯
ভালো জবাব দিচ্ছে নিউজিল্যান্ড
অনলাইন ডেস্ক

ভালো জবাব দিচ্ছে নিউজিল্যান্ড

টিম সাউদির ৫ উইকেট দখলের পর দুই ওপেনার উইল ইয়ং ও টম ল্যাথাম ব্যাট হাতে দারুণ খেলছেন। সুবাদে প্রথম ইনিংসে ভারতের ৩৪৫ রানের বিপরীতে ভালো জবাবই দিয়ে যাচ্ছে সফরকারী নিউজিল্যান্ড।

শুক্রবার কানপুর টেস্টের দ্বিতীয় দিন শেষে জমজমাট ম্যাচের বার্তা মিলছে। আগের দিনের ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে দিন শুরু করা ভারত লাঞ্চের পরই অল আউট হয়। এদিন মাত্র ৮৭ রান যোগ করে পেরেছে স্বাগতিকেরা। কিউইরা কোনো উইকেট না হারিয়ে ১২৯ রান তুলে দিন শেষ করেছে।

ইয়াং ৭৫ ও ল্যাথাম ৫০ রানে অপরাজিত আছেন। ভারতের চেয়ে আর ২১৬ রানে পিছিয়ে তারা। ল্যাথামের বিপক্ষে দুইবার এলবিডব্লিউয়ের সিদ্ধান্ত গেলেও সফল রিভিউ নিয়ে পার পেয়ে যান।

একাই ৪ উইকেট দখল করে সকালটা নিজের করেন সাউদি। বাকি দুই উইকেট নেন স্পিনার এজাজ প্যাটেল।

ভারতের পক্ষে অভিষেক টেস্ট খেলতে নানা শ্রেয়াস আইয়ার সেঞ্চুরি তুলে নেন। ৭৫ রান অপরাজিত থেকে প্রথম দিন শেষ করেছিলেন। এদিন সাউদির বলে যখন কাটা পড়লেন, তখন তার নামের পাশে ১০৫ রান। ১৭১ বলে ১৩ চার ও ২ ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি।

নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি খেলছেন না এই টেস্টে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিশ্রামে রয়েছেন তিনি। তার বদলে দলকে নেতৃত্ব দিচ্ছেন আজিঙ্কা রাহানে।

কোহলি দ্বিতীয় টেস্টে ফিরবেন বলে আশা করা হচ্ছে। তবে রোহিত শর্মা, রিশভ পন্ত, জাসপ্রিত বুমরাহ এবং মোহাম্মদ শামি তিন ম্যাচের টেস্ট সিরিজে বিশ্রামে থাকবেন।

টেস্ট সিরিজ শুরুর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে ভারত।

সংক্ষিপ্ত স্কোর

প্রথম টেস্ট, কানপুর (দ্বিতীয় দিন শেষে)

ভারত ৩৪৫ অলআউট: আইয়ার ১০৫, গিল ৫২, সাউদি ৫-৫৯, জেমিসন ৩-৯১

নিউজিল্যান্ড ১২৯-০: ইয়ং ৭৫*, ল্যাথাম ৫০*।