শিল্পী রফিকুন নবীর জন্মবার্ষিকী উপলক্ষে গ্রন্থের মোড়ক উন্মোচন|329775|Desh Rupantor
logo
আপডেট : ২৬ নভেম্বর, ২০২১ ২৩:৫১
শিল্পী রফিকুন নবীর জন্মবার্ষিকী উপলক্ষে গ্রন্থের মোড়ক উন্মোচন
নিজস্ব প্রতিবেদক

শিল্পী রফিকুন নবীর জন্মবার্ষিকী উপলক্ষে গ্রন্থের মোড়ক উন্মোচন

দেশের খ্যাতিমান চিত্রশিল্পী, কার্টুনিস্ট ও অধ্যাপক রফিকুন নবীর ৭৮তম জন্মবার্ষিকী আগামী রবিবার । এ উপলক্ষে শুক্রবার ধানমন্ডির বেঙ্গল শিল্পালয়ে এক প্রীতি সম্মিলনীর আয়োজন করা হয়।

তথ্যচিত্র প্রদর্শন, বইয়ের মোড়ক উন্মোচন এবং আলোচনা পর্বের মাধ্যমে সাজানো হয় অনুষ্ঠান। অনুষ্ঠানের শুরুতেই শিল্পী রফিকুন নবীর ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শন করা হয়। পরে  ‘রফিকুন নবী: শিল্পীর জীবন ও কর্ম’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। বইটির লেখক মুহাম্মদ তৌফিক। প্রকাশ করেছে বেঙ্গল পাবলিকেশনস।

বেঙ্গল ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিল্পী রফিকুন নবী, আসাদুজ্জামান নূর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন নিসার হোসেন এবং ‘রফিকুন নবী: শিল্পীর জীবন ও কর্ম’ গ্রন্থের লেখক মুহাম্মদ তৌফিক। এছাড়া শহিদ কবির, মনিরুল ইসলাম, বিরেন সোম, ওয়াকিলুর রহমান, রোকেয়া সুলতানা, শিশির ভট্টাচার্য্য, মোস্তফা জামানসহ অনেক বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন এই আয়োজনে। উপস্থিত ছিলেন বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী।

‘রফিকুন নবী: শিল্পীর জীবন ও কর্ম’ বইটি নিয়ে এর লেখক মুহাম্মদ তৌফিক বলেন, শিল্পী রফিকুন নবীর জীবন ও কর্মের প্রতি প্রচণ্ড ভালো লাগা থেকেই আমি এই বইটি করার দুঃসাহস দেখিয়েছি। এই বইটিতে আমি তার জীবনবোধ ও শৈল্পিক চিন্তাধারার প্রতিফলন ঘটানোর চেষ্টা করেছি। প্রিয় শিল্পীর প্রতি এই বই আমার বিনীত শ্রদ্ধার্ঘ্য।