নার্ভাস-নাইনটিতে আউট মুশফিক|329885|Desh Rupantor
logo
আপডেট : ২৭ নভেম্বর, ২০২১ ১১:১০
নার্ভাস-নাইনটিতে আউট মুশফিক
অনলাইন ডেস্ক

নার্ভাস-নাইনটিতে আউট মুশফিক

টেস্ট ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি উদ্‌যাপন করা হলো না মুশফিকুর রহিমের। নার্ভাস-নাইনটিতে কাটা পড়লেন এই ডানহাতি ব্যাটার।

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের তৃতীয় উইকেট হিসেবে ফাহিম আশরাফের বলে সাজঘরে ফিরলেন মুশফিক। ইনিংসের ৯৮.৫ ওভারে মোহাম্মদ রিজওয়ানের গ্লাভসে বন্দী হন মুশি।

আম্পায়ার আউট দিলেও রিভিউ নেন তিনি। কিন্তু ভাগ্য সহায় হয়নি। মুশফিকের ২২৫ বলে ৯১ রানের ইনিংসটি সাজানো ছিল ১১ চারে। ৮২ রান দিনে দ্বিতীয় দিন শুরু করেন তিনি। নব্বইয়ের ঘরে প্রবেশের পর বেশ কয়েকবার ওভার কোনো রান নিতে পারেননি মুশফিক।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম ইনিংসে ১০০.৪ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭৭ রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন মেহেদি হাসান মিরাজ (৫) ও তাইজুল ইসলাম (১)।

এর আগে দুর্দান্ত এক ডেভিভারিতে হাসান আলী তার তৃতীয় শিকার হিসেবে স্টাম্প ভাঙেন অভিষেক টেস্ট খেলতে নামা ইয়াসির আলী রাব্বির (৪)। দ্বিতীয় দিনের শুরুতে মুশফিক ও লিটন দাসের ২০৬ রানের জুটিও ভাঙেন পাকিস্তানি পেসার।

শনিবার দিনের দ্বিতীয় ওভারের শেষ বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন লিটন। আগের দিন টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পাওয়া ২৭ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটার ২৩৩ বলে করেছেন ১১৪ রান। তার ইনিংসটি সাজানো ছিল ১১ চার ও ১ ছয়ে। ১১৩ রান নিয়ে দিন শুরু করেন লিটন। দ্বিতীয় দিনে তার ব্যাট থেকে এসেছে মাত্র এক রান।

পাকিস্তানের বিপক্ষে দুই সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৮৫ ওভারে ৪ উইকেটে ২৫৩ রান নিয়ে প্রথম দিন পার করে বাংলাদেশ।