এবার রাজবাড়ীতে হাফ পাস ও নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ ( ভিডিও)|330693|Desh Rupantor
logo
আপডেট : ১ ডিসেম্বর, ২০২১ ১৩:৫৬
এবার রাজবাড়ীতে হাফ পাস ও নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ ( ভিডিও)
রাজবাড়ী প্রতিনিধি

এবার রাজবাড়ীতে হাফ পাস ও নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ ( ভিডিও)

এবার ঢাকার বাইরে রাজবাড়ীতে নিরাপদ সড়ক ও হাফ ভাড়া পাসের দাবিতে আন্দোলন করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার সকাল সাড়ে ১০টায় রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা।

বিক্ষোভ মিছিলে অংশ নেন রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়, রাজবাড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ইয়াছিন উচ্চ বিদ্যালয়, রাজবাড়ী সরকারি কলেজ, ডা. আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ, সরকারি আদর্শ মহিলা কলেজের শিক্ষার্থীরা।

বিক্ষোভ মিছিলটি ডিসি অফিস মোড় প্রদক্ষিণ করে শহরের পান্না চত্বরে অবস্থান নেয়। এখান থেকে শিক্ষার্থীরা তাদের হাফ পাস ও নিরাপদ সড়কের দাবিতে স্লোগান দিতে থাকে।

এ সময় শিক্ষার্থীরা বলে, ‘শুধুমাত্র কেন ঢাকা মেট্রোপলিটন এলাকার মধ্যে শিক্ষার্থীদের হাফ পাস থাকবে? হাফ পাস ঢাকার বাইরের শিক্ষার্থীদেরও দিতে হবে। ঢাকার বাইরের শিক্ষার্থীরা বড়লোক না যে তাদের হাফ পাস দেওয়া যাবে না।

একই সাথে তারা বলেন, ২০১৮ সালে আমরা যে আন্দোলন করেছিলাম। তা এখনো শুধু আশ্বাসেই রয়ে গেছে। আমরা আর কোনো আশ্বাস চাই না। আমরা আমাদের ৯ দফা দাবির বাস্তবায়ন দেখি নাই। আমরা আমাদের ৯ দফা দাবির বাস্তবায়ন চাই।

রাজবাড়ী থানার ওসি শাহাদত হোসেন শিক্ষার্থীদের আশ্বস্ত করলে তারা তাদের কর্মসূচি আজকের মত শেষ ঘোষণা করেন। তবে শিক্ষার্থীরা বলেন, আমরা আমাদের দাবির বাস্তবায়ন না হওয়া পর্যন্ত রাজপথে থাকব।

উল্লেখ্য, ডিজেলের দাম বাড়ার অজুহাতে পরিবহন ভাড়া বাড়ানোর পর রাজধানীতে শিক্ষার্থী তাদের বাস ভাড়া অর্ধেক করার দাবিতে আন্দোলনে নামে।

শিক্ষার্থীদের টানা আন্দোলনের পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার রাজধানীতে বাসে অর্ধেক ভাড়ার দাবি মেনে নেওয়ার ঘোষণা দেয় পরিবহন মালিক সমিতি।