২৪ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে লিটন|330713|Desh Rupantor
logo
আপডেট : ১ ডিসেম্বর, ২০২১ ১৬:১৬
২৪ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে লিটন
অনলাইন ডেস্ক

২৪ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে লিটন

পাকিস্তানের বিপক্ষে দুই সিরিজের প্রথম টেস্টে হেরেছে বাংলাদেশ। তবে টাইগাররা চট্টগ্রাম টেস্ট হারলেও ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন লিটন দাস।

প্রথম ইনিংসে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরির দেখা পাওয়া লিটন দ্বিতীয় ইনিংসে করেন ফিফটি। এবার ব্যাট হাতে ছন্দে থাকার পুরস্কারও পেলেন এই উইকেটরক্ষক-ব্যাটার।

বুধবার হালনাগাদ হওয়া আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ২৪ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৩১তম স্থানে জায়গা করে নিয়েছেন লিটন। বাংলাদেশি ব্যাটারদের মধ্যে উন্নতি হয়েছে মুশফিকুর রহিমেরও। সেরা বিশে জায়গা পেয়েছেন তিনি।

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ‘নার্ভাস-নাইনটিতে’ কাটা পড়া মুশি তিন ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন ১৯তম স্থানে।

বোলারদের র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে তাইজুল ইসলামের। চট্টগ্রাম টেস্টে ৭ উইকেট পাওয়া স্পিনার তিন ধাপ এগিয়ে ওঠে এসেছেন ২৩তম স্থানে।

বাংলাদেশ সফরে থাকা পাকিস্তানের বোলারদের মধ্যে প্রথমবারের মতো সেরা পাঁচে জায়গা পেয়েছেন পেসার শাহীন আফ্রিদি। ৫ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ১১তম স্থানে ওঠে এসেছেন আরেক পেসার হাসান আলী।

চট্টগ্রাম টেস্টের সেরা খেলোয়াড় আবিদ আলী ২৮ ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন মুশফিকের পরের স্থানে। এছাড়া অভিষেক টেস্টে ‘ব্যাক টু ব্যাক’ ফিফটি পাওয়া ওপেনার আবদুল্লাহ শফিক ৮৩তম স্থানে থেকে প্রবেশ করলেন র‌্যাঙ্কিংয়ে।