করাচিতে ক্যারিবিয়ানদের নিরাপত্তা দেবে ১৫০০ পুলিশ|330880|Desh Rupantor
logo
আপডেট : ২ ডিসেম্বর, ২০২১ ১৪:৪৯
করাচিতে ক্যারিবিয়ানদের নিরাপত্তা দেবে ১৫০০ পুলিশ
অনলাইন ডেস্ক

করাচিতে ক্যারিবিয়ানদের নিরাপত্তা দেবে ১৫০০ পুলিশ

মধ্য ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে তিন টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানদের সফর উপলক্ষে পুলিশ দিয়ে ঢেকে ফেলা হচ্ছে করাচি।

বৃহস্পতিবার খবরটি নিশ্চিত করেছে পাকিস্তানের ইংরেজি দৈনিক দ্য এক্সপ্রেস ট্রিবিউন।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিরাপত্তার অজুহাতে পাকিস্তান সফর বাতিল করেছিল নিউজিল্যান্ড। এর পরপর সফর বাতিল করে ইংল্যান্ডও।

বিষয়টি বড় ধাক্কা হয়ে আসে ঘরের মাটিতে পুরোদমে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে উঠেপড়ে লাগা পাকিস্তানের জন্য। নিজেদের নিরাপত্তাবেষ্টনী কতটুকু মজবুত তার প্রমাণই যেন তারা দিতে চায় এবার।

পাকিস্তান-উইন্ডিজের সীমিত ওভারের এই দুই সিরিজের একমাত্র ভেন্যু করাচি জাতীয় স্টেডিয়াম। যার জন্য করাচিকে একেবারে ঢেকে ফেলা হচ্ছে নিরাপত্তাকর্মী দিয়ে। উইন্ডিজ দলকে নিরাপত্তা দিতে নিয়োজিত থাকবে করাচি পুলিশ নিরাপত্তা বিভাগের দেড় হাজারেরও বেশি পুলিশ।

তার মধ্যে থাকবে বিশেষ নিরাপত্তা ইউনিটের (এসএসইউ) ৮০০ কমান্ডো ও নারী কমান্ডো। এছাড়া দায়িত্ব পালন করবে আইন প্রয়োগকারী এজেন্সির নিরাপত্তাকর্মীরাও।

করাচি জাতীয় স্টেডিয়াম, করাচি এয়ারপোর্ট, রাস্তা, হোটেল এবং করাচি শহরের ভিন্ন জায়গায় থাকবে নিরাপত্তাবাহিনী। এছাড়া শার্প শ্যুটাররাও বিভিন্ন কৌশল নিয়ে সূক্ষ্ম জায়গায় দায়িত্ব পালন করবে।

করাচি স্টেডিয়ামের পাশে থাকবে এক কন্ট্রোল বাস। সবকিছু তদারকি করার জন্য স্টেডিয়ামে থাকবে মনিটরও। দর্শকদের জন্য থাকবে শাটল সেবা।

ডিআইজিপি সিকিউরিটি অ্যান্ড ইমার্জেন্সি সার্ভিসেস বিভাগের মাকসুদ আহমেদের সভাপতিত্বে এক সভায় এ পরিকল্পনা প্রণয়ন করা হয়। সভায় কমান্ড্যান্ট স্পেশাল সিকিউরিটি ইউনিটের (এসএসইউ) জিশান শফিক সিদ্দিকী, পাকিস্তান সেনাবাহিনী, পাকিস্তান রেঞ্জারস সিন্ধ এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং সমস্ত স্টেকহোল্ডাররা উপস্থিত ছিলেন।