কেরির সঙ্গে নিজের মিল খুঁজে পেয়েছেন গিলক্রিস্ট|330890|Desh Rupantor
logo
আপডেট : ২ ডিসেম্বর, ২০২১ ১৫:৫২
কেরির সঙ্গে নিজের মিল খুঁজে পেয়েছেন গিলক্রিস্ট
অনলাইন ডেস্ক

কেরির সঙ্গে নিজের মিল খুঁজে পেয়েছেন গিলক্রিস্ট

টিম পেইনের পরিবর্তে অ্যাশেজের জন্য অস্ট্রেলিয়ার ১৫ সদস্যের স্কোয়াডে জায়গা পেয়েছেন অ্যালেক্স কেরি। গ্যাবা টেস্টে অজিদের উইকেটরক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

অ্যাডাম গিলক্রিস্টের বিশ্বাস, কেরি টেস্ট ক্রিকেটে উষ্ণতা ছড়াতে পারবেন। অজিদের হয়ে ‍ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অভিষেক হলেও টেস্টে এবারই প্রথম ডাক পেলেন ৩০ বছর বয়সী তারকা।

কেরিকে এই বছর অজিদের হয়ে ওয়ানডেতে অধিনায়ক হিসেবেও দায়িত্ব পালন করতে দেখা গেছে। ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ৮৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। আগামী সপ্তাহে গ্যাবাতে শুরু হতে যাওযা অ্যাশেজে পেইনের পরিবর্তে এবার টেস্টে জায়গা পেলেন কেরি।

অ্যাশেজ দিয়ে টেস্ট অভিষেক, স্বাভাবিকভাবে উচ্ছ্বসিত তিনি। উচ্ছ্বসিত অজিদের সাবেক উইকেটরক্ষক গিলক্রিস্টও। কেরির মধ্যে নিজেকে দেখতে পাচ্ছেন জানিয়ছেন এই কিংবদন্তি উইকেটরক্ষক।

কারণ একই বিন্দুতে এনে মিলিয়ে দিয়েছে গিলক্রিস্ট-কেরিকে। ১৯৯৯ সালে গ্যাবাতে টেস্ট অভিষেক হয়েছিল গিলক্রিস্টের। উইকেটরক্ষক ইয়ান হিলির পরিবর্তে গ্লাভসজোড়া হাতে মাঠে নামেন গিলি।

কেরির প্রসঙ্গে বলতে গিয়ে ফক্স ক্রিকেটের সিজন লঞ্চে এএপিকে গিলক্রিস্ট বলেন, ‘আমি অ্যালেক্সের যাত্রা ও আমার মধ্যে অনেক মিল দেখতে পাচ্ছি। যখন আমি ব্যাট হাতে নামলাম, মার্ক ওয়াহ নন-স্ট্রাইকে ছিল। আমি তার সঙ্গে অনেকবার ওপেন করেছি।’

তিনি আরও বলেন, ‘অ্যালেক্সের এই সুযোগ প্রাপ্য। সাদা বলে সে সত্যিই অনেক পরিশ্রম করেছে। সে কিপিংয়েও খুব ধারাবাহিক।’