রাতভর সড়ক অবরোধ: বিশেষ ব্যবস্থাপনায় পরীক্ষা দিল ১৫৮ শিক্ষার্থী|330924|Desh Rupantor
logo
আপডেট : ২ ডিসেম্বর, ২০২১ ১৯:৩২
রাতভর সড়ক অবরোধ: বিশেষ ব্যবস্থাপনায় পরীক্ষা দিল ১৫৮ শিক্ষার্থী
রংপুর প্রতিনিধি

রাতভর সড়ক অবরোধ: বিশেষ ব্যবস্থাপনায় পরীক্ষা দিল ১৫৮ শিক্ষার্থী

রাতভর সড়ক অবরোধ শেষে রংপুর মহানগরীর ১৫৮ শিক্ষার্থী অবশেষে এইচএসসি ও সমমানের পরীক্ষা দিলেন। বিশেষ ব্যবস্থাপনায় রংপুরের সাহেবগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের ১৫৮ জন শিক্ষার্থী এইচএসসি  পরীক্ষা দিয়েছেন।

এর আগে ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষার প্রবেশপত্র না পেয়ে বুধবার সন্ধ্যা থেকে রাত ১১টা পর্যন্ত আন্দোলন করে। পরে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের পরীক্ষা দেয়ার নিশ্চয়তা দিলে শিক্ষার্থীরা অবরোধ ও আন্দোলন প্রত্যাহার করেন।

বৃহস্পতিবার সকালে তারা বিশেষ ব্যবস্থাপনায় পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষা দিতে পারলেও রেজাল্ট কি হবে এ নিয়ে শিক্ষার্থীদের মাঝে অনিশ্চয়তা রয়েছে।

একাধিক শিক্ষার্থী বলেন, বিশেষ ব্যবস্থায় পরীক্ষা দিয়েছি ঠিকই। কিন্তু রেজাল্ট পাব কিনা এ নিয়ে সংশয় রয়েছে। এদিকে কলেজের অধ্যক্ষ মোবাইল ফোন বন্ধ করে রেখেছেন এবং কারো সঙ্গে সাক্ষাৎও করেননি।

জানা গেছে, ওই কলেজ থেকে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ১৫৮ জন শিক্ষার্থীর এবার এইচএসসি সমমানের পরীক্ষা দেয়ার কথা ছিল। কিন্তু বুধবার রাত পর্যন্ত তাদের প্রবেশপত্র না আসায় তারা আন্দোলনে নামেন। খবর পেয়ে পুলিশ আসে। এ সময় অধ্যক্ষ গাঁ ঢাকা দেন। গভীর রাতে অতিরিক্ত জেলা প্রশাসক গিয়ে তাদের শান্ত করেন। সকালে তাদের পরীক্ষা দেয়ার ব্যবস্থা করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) এ ডাব্লিউ এম রায়হান শাহ বলেন, আমরা বিশেষ বিবেচনায় ১৫৮ জনের পরীক্ষা নিয়েছি। বোর্ড এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছিল।

হারাগাছ থানার ওসি শওকত চৌধুরী বলেন, ওই কলেজে শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

প্রতিষ্ঠান প্রধানের গাফিলতির কারণে এই পরিস্থিতি তৈরি হয়েছে বলে মনে করছেন শিক্ষার্থীরা।