রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্পে গাড়ির ধাক্কায় রাশিয়ান প্রকৌশলীর মৃত্যু|331121|Desh Rupantor
logo
আপডেট : ৩ ডিসেম্বর, ২০২১ ১৯:৩৯
রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্পে গাড়ির ধাক্কায় রাশিয়ান প্রকৌশলীর মৃত্যু
ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্পে গাড়ির ধাক্কায় রাশিয়ান প্রকৌশলীর মৃত্যু

পাবনার ঈশ্বরদীর নির্মানাধীণ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে (আরএনপিপি) পেলোডার গাড়ির ধাক্কায় কোনিরবিভ বাউইরজান (৩৫) নামে এক রাশিয়ান প্রকৌশলীর মৃত্যু হয়েছে।

শুক্রবার সকালে প্রকল্পে কর্মরত অবস্থায় পেছন থেকে পেলোডার গাড়িটি ধাক্কা দিলে এ প্রাণহানির ঘটনা ঘটে।

নিহত প্রকৌশলী বাউইরজান রাশিয়ান নাগরিক ও রূপপুর প্রকল্পে রাশিয়ানদের মালিকানাধীন সাব-ঠিকাদারি প্রতিষ্ঠান নিকিমথ কম্পানিতে কর্মরত ছিলেন।

নিকিমথ কম্পানি সূত্র জানায়, গত ২০১৯ সালে ১৫ সেপ্টেম্বর বাউইরজান রূপপুর প্রকল্পে রাশিয়ার মালিকানাধীন নিকিমথ কম্পানিতে প্রকৌশলী পদে যোগ দেন। ঘটনার সময় তিনি প্রকল্পে কর্মরত ছিলেন। এ সময় রাশিয়ান মালিকানাধীন তেস্ট রোসেম নামক কম্পানির গাড়ি সরবরাহকারী আমির গ্রুপের একটি পেলোডার তাকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রকল্পের ভেতরে থাকা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রূপপুর প্রকল্পের সাইট অফিসের ইনচার্জ (প্রশাসন) কে বি এম রুহুল কুদ্দুস জানান, এটি একটি দুর্ঘটনা। পুলিশ বিষয়টি তদন্ত করছে।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. ফিরোজ কবির জানান, নিহতের লাশ উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে কাউকে আটক করা হয়নি। অভিযোগ দায়ের করা হলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।