টাঙ্গাইল-৭ উপনির্বাচনে নৌকা পেলেন খান আহমেদ শুভ|331139|Desh Rupantor
logo
আপডেট : ৩ ডিসেম্বর, ২০২১ ২২:২৫
টাঙ্গাইল-৭ উপনির্বাচনে নৌকা পেলেন খান আহমেদ শুভ
মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইল-৭ উপনির্বাচনে নৌকা পেলেন খান আহমেদ শুভ

মো. একাব্বর হোসেনের মৃত্যুতে শূন্য হওয়া টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনে নৌকা প্রতীক পেয়েছেন খান আহমেদ শুভ। তিনি এফবিসিসিআইয়ের পরিচালক এবং জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য। তিনি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি এবং জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক সাংসদ ফজলুর রহমান খানের ছেলে।

শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত মন্টু রাত দশটার দিকে বিষয়টি নিশ্চিত করেন।

টাঙ্গাইল জেলা চেম্বর অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সভাপতি খান আহমেদ শুভর মনোনয়ন নিশ্চিত হওয়ার খবর মির্জাপুরে ছড়িয়ে পড়লে রাত নয়টার দিকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান আকন্দ ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলামের নেতৃত্বে উপজেলা সদররে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ ছাড়া উপজেলার পাকুল্যা, কুরণী, ভাওড়া, গোড়াই, ওয়ার্শী, বাঁশতৈল, মহড়াসহ বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা আনন্দ মিছিল বের করে।

গত ১৬ নভেম্বর টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের চার বারের সংসদ সদস্য এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেন চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি মারা যাওয়ার পর আসনটি শূন্য হয়।

৩০ নভেম্বর (মঙ্গলবার) নির্বাচন কমিশনের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী আগামী ১৫ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ, ২০ ডিসেম্বর বাছাই, ২৭ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং ১৬ জানুয়ারি ভোট গ্রহণ। ভোট হবে ইভিএম পদ্ধতিতে।