বায়ার্ন-বার্সা ম্যাচে মাঠে থাকবে না দর্শক|331245|Desh Rupantor
logo
আপডেট : ৪ ডিসেম্বর, ২০২১ ১১:১৮
বায়ার্ন-বার্সা ম্যাচে মাঠে থাকবে না দর্শক
নিজস্ব প্রতিবেদক

বায়ার্ন-বার্সা ম্যাচে মাঠে থাকবে না দর্শক

ফের বাড়তে শুরু করেছে করোনাভাইরাস সংক্রমণ। কোভিডের নতুন ধরন ওমিক্রনকে অত্যন্ত সংক্রামক বলছেন বিশেষজ্ঞরা।

করোনা উদ্বেগের কারণে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে বায়ার্ন মিউনিখ বনাম বার্সেলোনার ম্যাচটি দর্শক শূন্যভাবে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

৮ ডিসেম্বর ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় বার্সাকে আতিথেয়তা দেবে বায়ার্ন। তবে বাভারিয়াতে করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকায় `ক্লোজড ডোরে' আয়োজিত হবে ম্যাচটি।

বাভারিয়ার মন্ত্রী-সভাপতি মার্কাস সোডার জানান, এই সপ্তাহের শুরুতে তিনি এই ধরনের একটি পরিকল্পনা করেন। ফুটবলের একটি চমৎকার রোল-মডেল ফাংশন রয়েছে বলেও মনে করেন তিনি।

চ্যাম্পিয়নস লিগের ‘ই’ গ্রুপ থেকে ইতোমধ্যে নকআউট পর্ব নিশ্চিত করেছে বায়ার্ন। অন্যদিকে, শেষ ষোলোয় যাওয়ার লড়াই চলছে বার্সা ও বেনফিকার মধ্যে। তার জন্য কাতালান জায়ান্টদের জিততেই হবে জার্মানি সফরে।

বার্সা যদি ড্র বা হারে তবে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়ে যেতে পারে বেনফিকার। পর্তুগিজ ক্লাবটি যদি ঘরের মাঠে ডায়নামো কিয়েভকে হারায় তবে কপাল পুড়বে জাভির শিষ্যদের।

এর আগে, সেপ্টেম্বরে ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে ৩-০ গোলে বায়ার্নের কাছে হেরেছিল বার্সা। ২০১৫ সালের মার্চের পর এবারই অ্যালিয়েঞ্জ অ্যারেনায় খেলবে তারা। সেবার নেইমারের জোড়া গোলের পরও বার্সা হেরেছিল ৩-২ ব্যবধানে।