‘জঙ্গি আস্তানায়’ র‌্যাবের অভিযানে আটক ৫, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার|331260|Desh Rupantor
logo
আপডেট : ৪ ডিসেম্বর, ২০২১ ১৩:৩৩
‘জঙ্গি আস্তানায়’ র‌্যাবের অভিযানে আটক ৫, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার
নীলফামারী সংবাদদাতা

‘জঙ্গি আস্তানায়’ র‌্যাবের অভিযানে আটক ৫, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

নীলফামারী সদরের সোনারায়ের একটি বাড়িতে অভিযান চালিয়ে পাঁচ জঙ্গিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় উদ্ধার করা হয় বোমা তৈরির সরঞ্জাম।

শনিবার সকাল সাড়ে আটটা থেকে এগারোটা পর্যন্ত এই বাড়িতে অভিযান চালানো হয়।

এ সময় জাহেদুল ইসলাম (২৮), ওহেদুল ইসলাম (২৬), ওয়াহেদ আলী (৩০), আব্দুল্লাহ আল মামুন সুজা (২৬), নুরুল আমিনকে (২৮) আটক করা হয়।

অভিযানে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট।

সকাল দশটার দিকে হেলিকপ্টারে ঘটনাস্থলে এসে পৌঁছান র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিটসহ র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার শেখ আল মঈন।

পরে সাংবাদিকদের তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গতরাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।

তাদের দেয়া তথ্যের ভিত্তিতে আজ সকাল থেকে সদরর সোনারায় ইউনিয়নের মাঝাপাড়া পুটিহারী এলাকার শরিফুল ইসলাম শরিফের বাড়িটি ঘিরে রাখা হয়।

পরে বোমা ডিসপোজাল ইউনিট অভিযান চালিয়ে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে। গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব-১৩ রংপুর কার্যালয়ে নেয়া হয়েছে। বিকেলে রংপুরে অভিযানে বিষয়ে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে জানান তিনি।

এদিকে এই ঘটনা ঘিরে বাড়ির আশপাশ হাজারো মানুষ ভিড় করেন। র‌্যাব কর্মকর্তা শেখ আল মঈন বলেন, ওয়াহেদ আলীর নেতৃত্বে এই বাড়িতে বোমা তৈরির কাজ করা হতো বলে আমরা জেনেছি। রংপুর অঞ্চলে সেই এই কাজ করতো।

র‌্যাব-১৩ রংপুরের পরিচালক রেজা আহমেদ জানান, আটক হওয়া ৫ জন ওই বাড়িতে বসে জঙ্গি কার্যক্রম চালিয়ে আসছিল বলে ধারণা করছি আমরা। তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে। তারপর সংবাদ সম্মেলন করে অভিযানের ব্যাপারে বিস্তারিত জানানো হবে।