ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, বোমা বিস্ফোরণ|331443|Desh Rupantor
logo
আপডেট : ৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০
ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, বোমা বিস্ফোরণ
ময়মনসিংহ সংবাদদাতা

ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, বোমা বিস্ফোরণ

কেন্দ্রীয় ছাত্রলীগের একটি সিদ্ধান্তকে কেন্দ্র করে ময়মনসিংহের ঐতিহ্যবাহী আনন্দ মোহন কলেজে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে উত্তেজনা, ধাওয়া-পাল্টাধাওয়া, ককটেল বিস্ফোরণ এবং হাতাহাতির ঘটনা ঘটেছে। তবে কেউ হতাহত হয়নি। গতকাল শনিবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। গতকাল রাত সাড়ে ৮টার মধ্যে ছাত্রদের এবং আজ রবিবার সকাল ৮টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

স্থানীয় সূত্রগুলো জানায়, ছাত্রলীগের ভেরিফায়েড ফেইসবুক পেজে দেওয়া এক বিজ্ঞপ্তিতে ময়মনসিংহ নগরীর আনন্দ মোহন কলেজ ছাত্রলীগের ইউনিটটি জেলা শাখা ছাত্রলীগের অন্তর্ভুক্ত হিসেবে ঘোষণা করে। এরপর এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় ব্যাপক সমালোচনা।

শুক্রবার রাতেই আনন্দমোহন কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিবাদ জানিয়ে কলেজের ফটকের সামনে বিক্ষোভ করে। কেন্দ্রীয় ছাত্রলীগের সিদ্ধান্ত পরিবর্তনের দাবিতে গতকাল সকাল থেকেই তারা আবার ক্যাম্পাসে বিক্ষোভ শুরু করে। দুপুর ১টার দিকে জেলা ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী দলবল নিয়ে কলেজে প্রবেশ করলে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া, ককটেল বিস্ফোরণ এবং হাতাহাতির ঘটনা ঘটে। কলেজে এখন ছাত্রলীগের কমিটি নেই। আগের কমিটির কয়েকজন নেতার নেতৃত্বে বিক্ষোভ হয়। তাদের কয়েকজনের দাবি, জেলা ছাত্রলীগের একটি গ্রুপ কলেজে এসে ককটেল ফুটিয়ে তাদের ওপর হামলা চালিয়েছে।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি আল আমিনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।