প্রতারণা মামলা: ‘বিএমডব্লিউ উপহার নিয়েছেন’ নোরা ফাতেহি|331502|Desh Rupantor
logo
আপডেট : ৫ ডিসেম্বর, ২০২১ ১৫:৩০
প্রতারণা মামলা: ‘বিএমডব্লিউ উপহার নিয়েছেন’ নোরা ফাতেহি
নিজস্ব প্রতিবেদক

প্রতারণা মামলা: ‘বিএমডব্লিউ উপহার নিয়েছেন’ নোরা ফাতেহি

বহুল আলোচিত ২০০ কোটি রুপি আর্থিক প্রতারণার মামলায় ভারতের দিল্লির এক আদালতে অভিযোগপত্র দিয়েছে দেশটির অর্থনৈতিক গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এ মামলার মূল অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখর, তবে অভিযোগপত্রে উঠে এলো নতুন তথ্য। এতে নাম রয়েছে বলিউড অভিনেত্রী ও নৃত্যশিল্পী নোরা ফাতেহির। এই মামলায় চলতি বছরের অক্টোবরে নোরাকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি।

সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, অভিযোগপত্রে জানানো হয়েছে, নোরা ফাতেহিকে এক কোটি রুপি মূল্যের একটি বিএমডব্লিউ গাড়ি ও একটি আইফোন উপহার দিয়েছিলেন সুকেশ। এর আগে ইডিকে নোরা জানিয়েছিলেন, তাকে সুকেশের স্ত্রী অভিনেত্রী লিনা মারিয়া পাল একটি ইভেন্টের জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন। চেন্নাইতে গত বছরের ডিসেম্বরে সে অনুষ্ঠানটি হয়েছিল৷ চেন্নাইয়ের বাসিন্দা সুকেশের বিরুদ্ধে মামলা করেছিলেন দিল্লির এক ব্যবসায়ী। তার অভিযোগ, এক বছরে তার কাছ থেকে ২০০ কোটি রুপি আত্মসাৎ করেন সুকেশ। এ মামলায় ইডির অভিযোগপত্রে নাম এসেছে বলিউডের আরেক অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজের।

সুকেশ তাকে অনেক কিছু উপহার দিয়েছেন বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়, জ্যাকলিনের পাওয়া উপহারের তালিকায় রয়েছে গয়না, মাটির পাত্র, চারটি পার্সিয়ান বিড়াল (এর মধ্যে একটির মূল্য ৯ লাখ রুপি) এবং ৫২ লাখ রুপি মূল্যের ঘোড়া। ইডির অভিযোগপত্রে বলা হয়, জ্যাকলিনকে ১০ কোটি রুপি সমমূল্যের উপহার পাঠিয়েছেন সুকেশ।