লোপামুদ্রার সঙ্গে সাড়ে ৮ বছর গান করেননি নচিকেতা, কেন? |331517|Desh Rupantor
logo
আপডেট : ৫ ডিসেম্বর, ২০২১ ১৭:১১
লোপামুদ্রার সঙ্গে সাড়ে ৮ বছর গান করেননি নচিকেতা, কেন?
অনলাইন ডেস্ক

লোপামুদ্রার সঙ্গে সাড়ে ৮ বছর গান করেননি নচিকেতা, কেন?

নচিকেতা ও লোপামুদ্রা

কলকাতার দুই নামি গায়কের ঘটনা। সাড়ে আট বছর লোপামুদ্রা মিত্রের সঙ্গে এক মঞ্চে গান করেননি নচিকেতা ঘোষ। অনেক বছর আগে একটি অনুষ্ঠানকে ঘিরে তাদের মনোমালিন্যের সূত্রপাত। সম্প্রতি এ কথা জানালেন গায়িকা।

লোপামুদ্রা বললেন, “একটা অনুষ্ঠান ছিল। ‘নচিকেতা নাইট।’ সেখানে নচিদা, আমার আর মনোময়ের গান গাওয়ার কথা। নচিদা তখন বিরাট জায়গায়। সেই অনুষ্ঠানের দিন নচিদা আমাকে বলেছিল, ওর আরও একটি জায়গায় অনুষ্ঠান আছে। তাই ওকে আগে ছেড়ে দিতে হবে। কিন্তু আমি সেটা করতে পারিনি। সেই রাগে-অভিমানে নচিদা আমার সঙ্গে সাড়ে আট বছর অনুষ্ঠান করেনি।”

কিন্তু সময়ের সঙ্গে অভিমানের বরফ গলে। নচিকেতা নিজেই লোপামুদ্রার সঙ্গে সম্পর্ক ঠিক করে নেন।

গায়িকা বলেন, “নচিদার বোধ হয় মনে হয়েছিল, আমার সঙ্গে সব ঠিক করে নেবে। এ রকম ঘটেছে যে, আমি আর নচিদা একই অনুষ্ঠানে গান গাওয়ার ডাক পেয়েছি। আমি ম্যানেজারকে বলে দিয়েছিলাম, নচিদা আমার সঙ্গে অনুষ্ঠান করবে কি না সেটা জেনে নিতে।”

অনুষ্ঠানে নচিকেতা যাতে তার সুবিধা মতো সময়ে গান গাইতে পারেন, সে বিষয়েও সহকারীকে নজর দেওয়ার নির্দেশ দিয়েছিলেন লোপামুদ্রা।

তার কথায়, “নচিদাকে আমি ভীষণ ভালোবাসি। পছন্দ করি। একটি অনুষ্ঠানে ওর সঙ্গে আমার দেখা হয়েছিল। তখন ও আমার সঙ্গে গান করত না। নচিদাকে প্রশ্ন করেছিলাম, ‘এই শোনো, তুমি তো নচিকেতা চক্রবর্তী। তুমি লোপামুদ্রার জায়গায় নামছ কেন? তুমি কেন এটা করছ আমার সঙ্গে?’ যাই হোক, ও পালিয়ে গিয়েছিল।”

লোপামুদ্রা জানিয়েছেন, নচিকেতার সঙ্গে মনোমালিন্যের কারণে স্বামী জয় সরকারকে কখনো তার সঙ্গে কাজ করতে বাধা দেননি। প্রিয় মানুষের সঙ্গে সম্পর্কে ফাটল ধরেছিল বটে। কিন্তু তা নিয়ে কোনো আফসোস নেই গায়িকার। লোপামুদ্রা মনে করেন, সে দিন নচিকেতাকে আগে ছেড়ে না দিয়ে তিনি কোনো ভুল করেননি। কারণ নচিকেতা আগে গান করে চলে গেলে অনুষ্ঠানই পণ্ড হতো।