মিরপুরে বিড়ালের মুখে খাবার তুলে ভাইরাল সিরিজ সেরা আবিদ আলী|332109|Desh Rupantor
logo
আপডেট : ৮ ডিসেম্বর, ২০২১ ১৮:৩২
মিরপুরে বিড়ালের মুখে খাবার তুলে ভাইরাল সিরিজ সেরা আবিদ আলী
অনলাইন ডেস্ক

মিরপুরে বিড়ালের মুখে খাবার তুলে ভাইরাল সিরিজ সেরা আবিদ আলী

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্টে বাংলাদেশকে ইনিংস ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। বাংলাদেশের ভরাডুবির মধ্যেই পাকিস্তানের ওপেনিং ব্যাটার আবিদ আলীর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসা কুড়াচ্ছে।

বুধবার ভাইরাল হওয়া একটি ৪০ সেকেন্ডের ভিডিওতে দেখা যাচ্ছে আবিদ আলী ড্রেসিং রুম থেকে একটি প্লেটে খাবার নিয়ে গ্রিলের বিপরীতে দেয়ালের ওপারের একটি বিড়ালকে খাবার খাওয়াচ্ছেন। যা মন কেড়েছে নেটিজেনদের।

আবিদ এই সিরিজে সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন। চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে তিনি প্রথম ইনিংসে ১৩৩ রানের পর দ্বিতীয় ইনিংসে খেলেছিলেন ৯১ রানের ইনিংস। ঢাকা টেস্টে একমাত্র ইনিংসে খেলেন ৩৯ রানের ইনিংস।

মিরপুরের ড্রেসিং রুম বা গ্যালারিতে বিড়ালের আনাগোনা প্রায়ই দেখা যায়। এর আগে গত আগস্টে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজেও একটি বিড়ালকে বেষ্টনী দেয়ালে হেঁটে যেতে দেখা যায়। তখন সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি মিমো বানানো হয় এই বিড়ালকে দিয়ে।

বলা হয়, ‘বায়ো–বাবল ভেঙেছে বিড়াল!’ সেসময় কেউ কেউ প্রশ্ন তুলেছিলেন, ‘অদৃশ্য ভাইরাস ঠেকাতে এত কঠিন বলয়, এবার বিড়াল ঢুকে পড়ায় অস্ট্রেলিয়া আপত্তি করবে না?’

পাকিস্তানের এই সফর নিয়ে ইতিমধ্যে অনেক আলোচনা-সমালোচনা হয়েছে। মিরপুরে বাবর আজমদের পতাকা তুলে অনুশীলন নিয়ে দেশজুড়ে তৈরি হয়েছিল নানা আলোচনা। মুক্তিযুদ্ধ মঞ্চ তাদের নামে মামলার আবেদনও করেছিল। সংসদেও এই বিষয়টি নিয়ে হট্টগোল তৈরি হয়েছিল।

এত কিছুর মধ্যে একজন পাকিস্তানি ক্রিকেটারের বিড়াল প্রেম অনেকের মন জয় করেছে।