নিজে গাড়ি চালিয়ে ভারতে গেলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী|332139|Desh Rupantor
logo
আপডেট : ৮ ডিসেম্বর, ২০২১ ২২:৩১
নিজে গাড়ি চালিয়ে ভারতে গেলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী
অনলাইন ডেস্ক

নিজে গাড়ি চালিয়ে ভারতে গেলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, বাংলাদেশের সুবর্ণজয়ন্তী এবং বাংলাদেশ-ভারত মৈত্রীর ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে সড়কপথে নিজে গাড়ি চালিয়ে ভারতে গেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

পররাষ্ট্র মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আজ বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে নিজে গাড়ি চালিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভারতে যান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী ১১ ডিসেম্বর কলকাতার সিস্টার নিবেদিতা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর বিষয়ে বক্তব্য দেবেন। এরপর তিনি কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশন আয়োজিত মেজর (অব.) এ এস এম শামসুল আরেফীন সম্পাদিত ‘বাংলাদেশ অ্যাট ৫০’ এবং সত্যম রায় চৌধুরী সম্পাদিত ‘বঙ্গবন্ধু ফর ইউ’ শীর্ষক বই দুটির মোড়ক উন্মোচন, আলোচনা অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। ফ্রেন্ডস অব বাংলাদেশর সহযোগিতায় আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গ সরকারের কারিগরি শিক্ষা এবং প্রশিক্ষণ ও দক্ষতা উন্নয়ন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী হুমায়ুন কবীর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক ও ফ্রেন্ডস অব বাংলাদেশের সভাপতি গৌতম ঘোষ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে লেখক ও গবেষক বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) এ এস এম শামসুল আরেফীন, ফ্রেন্ডস অব বাংলাদেশের সহসভাপতি সত্যম রায় চৌধুরী, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সব্যসাচী বসু রায়চৌধুরী, বিবেকানন্দ ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের সিনিয়র ফেলো শ্রীরাধা দত্ত, বাংলাদেশ মুক্তিযুদ্ধ মৈত্রী সম্মাননাপ্রাপ্ত বিশিষ্ট সাংবাদিক মানস ঘোষ, কলকাতা প্রেসক্লাবের সভাপতি স্নেহাশিস সূরের উপস্থিত থাকার কথা রয়েছে।