রাবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাশেদ শুভ্র, সম্পাদক ওয়াসিফ রিয়াদ|332147|Desh Rupantor
logo
আপডেট : ৮ ডিসেম্বর, ২০২১ ২২:৪৬
রাবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাশেদ শুভ্র, সম্পাদক ওয়াসিফ রিয়াদ
রাবি প্রতিনিধি

রাবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাশেদ শুভ্র, সম্পাদক ওয়াসিফ রিয়াদ

রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির (রুরু) ২০২১-২২ কার্যনির্বাহীর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এই কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন 'দৈনিক সময়ের আলো'র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রাশেদ শুভ্র ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন 'দৈনিক সংবাদ'র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ওয়াসিফ রিয়াদ।

বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের রাকসু ভবনে ২০ সদস্যবিশিষ্ট এ কমিটি ঘোষণা করেন রিপোর্টার্স ইউনিটির সদ্য বিদায়ী সভাপতি আরাফাত রহমান।

রিপোর্টার্স ইউনিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক লাবু হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি-১ আশিক ইসলাম (ডেইলি বাংলাদেশ), সহ-সভাপতি-২ মুজাহিদ হোসেন (দা বাংলাদেশ টুডে), যুগ্ম-সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ (ডেইলি অবজারভার), সাংগঠনিক সম্পাদক তানভীর অর্ণব (আজকালের খবর), সহ-সাংগঠনিক সম্পাদক এমএ জাহাঙ্গীর, অর্থ সম্পাদক আসিফ আহমেদ দিগন্ত (বাংলার জনপদ) ও দপ্তর সম্পাদক ফুয়াদ পাবলো (মানবজমিন)।

এ ছাড়া প্রশিক্ষণ সম্পাদক হিসেবে রয়েছেন শাহিনুর খালিদ (দৈনিক করতোয়া), প্রচার ও প্রকাশনা সম্পাদক লাবু হক (দৈনিক খোলা কাগজ), উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মারুফ হাসান মিলু (বাংলাদেশের খবর), ক্রীড়া সম্পাদক মিনহাজ আবেদিন (দৈনিক মানবকণ্ঠ), পরিকল্পনা বিষয়ক সম্পাদক ফাহিম আহমেদ (আওয়াজ বিডি), সমাজকল্যাণ সম্পাদক তানভীর তুষার (বিটিসি নিউজ), অভ্যর্থনা ও সাংস্কৃতিক সম্পাদক মারজিয়া আকতার (আগামী নিউজ)।

কমিটির কার্যনির্বাহী সদস্যরা হলেন- স্বজন রায়, অমর্ত্য রায়, সুফিয়ান সিফাত ও রায়হান ইসলাম।

কমিটিতে উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন সদ্যবিদায়ী সভাপতি আরাফাত রহমান ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) অন্তর রায় প্রণব।

উল্লেখ্য, ২০০১ সালে প্রতিষ্ঠিত রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (রুরু) মহান মুক্তিযুদ্ধ ও প্রগতিশীলতার চেতনাকে ধারণ করে সুষ্ঠু সাংবাদিকতা চর্চা করে আসছেন।