ঘন কুয়াশায় সাড়ে ৯ ঘণ্টা ফেরি বন্ধ|332191|Desh Rupantor
logo
আপডেট : ৯ ডিসেম্বর, ২০২১ ০০:০০
পাটুরিয়া-দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ লাইন
ঘন কুয়াশায় সাড়ে ৯ ঘণ্টা ফেরি বন্ধ
মানিকগঞ্জ ও গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি

ঘন কুয়াশায় সাড়ে ৯ ঘণ্টা ফেরি বন্ধ

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে গত মঙ্গলবার মধ্যরাত থেকে গতকাল বুধবার সকাল পর্যন্ত ঘন কুয়াশার কারণে সাত ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। এতে করে আটকে থাকতে হয়েছে যাত্রী ও পরিবহনকর্মীদের।

অন্যদিকে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া প্রান্তে নদী পারের অপেক্ষায় আটকা পড়েছে সহস্রাধিক বিভিন্ন যানবাহন। ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকায় যাত্রী, পরিবহন চালক ও সহকারীদের ভোগান্তিতে পড়তে হয়েছে। রাতভর মহাসড়কে আটকা থাকায় শৌচাগার, নিরাপদ পানি ও খাবারের সমস্যায় বেশি ভুগেছে নারী ও শিশুরা।

বিআইডব্লিউটিসি ও ঘাট সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত দেড়টা থেকে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে নৌরুটের বিকন বাতি, বয়া ও অন্যান্য দিকনির্দেশনামূলক চিহ্নগুলো অস্পষ্ট হয়ে আসে। ঘন কুয়াশায় ফেরির চালকদের দৃষ্টিসীমা শূন্যতে নেমে আসে। এ অবস্থায় দুর্ঘটনা এড়াতে এ নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। পরে কুয়াশার ঘনত্ব কমে এলে সকাল ৯টা থেকে ধীরে ধীরে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে দেখা যায়, ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের গোয়ালন্দ বাসস্ট্যান্ড পর্যন্ত অন্তত পাঁচ কিলোমিটার জুড়ে যানবাহনের দীর্ঘ সারি।

অন্যদিকে ঘন কুয়াশার কারণে সাড়ে ৯ ঘণ্টা বন্ধ থাকার পর গতকাল সকালে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু করে কর্তৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লর রহমান। এর আগে মঙ্গলবার রাত ১টা থেকে নৌ-দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখে বিআইডব্লিউটিসি।

মঙ্গলবার মধ্যরাতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে যায়। এ সময় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে পড়ে। কুয়াশা হালকা হয়ে এলে গতকাল সকাল সাড়ে ৯টা থেকে পুনরায় ফেরি চলাচল শুরু করা হয়। তবে বেলা ৩টার দিকে পাটুরিয়া ঘাট এলাকায় সাত শতাধিক পণ্যবাহী ট্রাক ও শতাধিক যাত্রীবাহী বাস ফেরি পারাপারের অপেক্ষায় ছিল।