মুরাদের আপত্তিকর ৩৮৭টি অডিও ভিডিও চিহ্নিত|332224|Desh Rupantor
logo
আপডেট : ৯ ডিসেম্বর, ২০২১ ০০:০০
হাইকোর্টকে বিটিআরসি
মুরাদের আপত্তিকর ৩৮৭টি অডিও ভিডিও চিহ্নিত
নিজস্ব প্রতিবেদক

মুরাদের আপত্তিকর ৩৮৭টি অডিও ভিডিও চিহ্নিত

সদ্য মন্ত্রিত্ব হারানো ডা. মুরাদ হাসানের ‘অমর্যাদাকর, অশ্লীল ও আপত্তিকর’ মন্তব্যের ৩৮৭টি অডিও-ভিডিওর ফেইসবুক ও ইউটিউব লিঙ্ক চিহ্নিত করার কথা হাইকোর্টকে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এর মধ্যে ফেইসবুক ১৫টি ও ইউটিউব দুটি লিঙ্ক অপসারণ করেছে।

গতকাল বুধবার বিটিআরসির আইনজীবী খন্দকার রেজা-ই-রাকিব বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ তথ্য দেন। তিনি জানান, বিটিআরসি ফেইসবুকে ২৭২টি ও ইউটিউবে ১১৫টি লিঙ্ক চিহ্নিত করে তা অপসারণের আবেদন জানিয়েছে। এরই মধ্যে ফেইসবুক কর্র্তৃপক্ষ ১৫টি এবং ইউটিউব কর্তৃপক্ষ দুটি লিঙ্ক অপসারণ করেছে।

এর আগে গত মঙ্গলবার সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন অনলাইন থেকে মুরাদ হাসানের অশ্লীল অডিও-ভিডিও অপসারণ চেয়ে আদালতের দ্বারস্থ হন। এ সময় ব্যারিস্টার সুমনের মৌখিক আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের একই বেঞ্চ এগুলো সরাতে নির্দেশ দেয়।

 বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনিকে নিয়ে মুরাদ হাসানের করা অশ্লীল মন্তব্য ঘিরে কয়েক দিন ধরেই সামাজিক যোগাযোগমাধ্যমে তীব্র সমালোচনা হচ্ছিল। এরপর ফেইসবুকসহ বিভিন্ন মাধ্যমে প্রতিমন্ত্রীর ফোনালাপের একটি অডিও ছড়িয়ে পড়ে, যেখানে একজন চিত্রনায়িকার সঙ্গে কথা বলার সময় তিনি অশ্লীল ও অশালীন ভাষা ব্যবহার করেন; একই সঙ্গে তাকে হুমকিও দেন। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের নিয়েও তিনি আপত্তিকর বক্তব্য দেন। এসব নিয়ে বিভিন্ন মহলে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টির পর গত সোমবার রাতে মুরাদকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে মঙ্গলবার পদত্যাগ করেন তিনি।