সারা দেশে হাফ পাস চালুর দাবিতে মাগুরায় বিক্ষোভ|332240|Desh Rupantor
logo
আপডেট : ৯ ডিসেম্বর, ২০২১ ০০:০০
সারা দেশে হাফ পাস চালুর দাবিতে মাগুরায় বিক্ষোভ
মাগুরা প্রতিনিধি ও বরিশাল সংবাদদাতা

সারা দেশে হাফ পাস চালুর দাবিতে মাগুরায় বিক্ষোভ

মাগুরায় সারা দেশে শিক্ষার্থীদের জন্য সব গণপরিবহনে হাফ ভাড়া চালুর দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। গতকাল বুধবার বেলা ১১টায় শহরের চৌরঙ্গী মোড়ে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে মাগুরা জেলা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহ্বায়ক কেয়া বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদের কেন্দ্রীয় পাঠচক্রবিষয়ক সম্পাদক প্রকৌশলী সম্পা বসু, বাসদ মাগুরা জেলা শাখার সংগঠক জয় বিশ্বাস, সোহেল মুন্সী ও পূর্ণিমা ম-ল। সমাবেশ থেকে অবিলম্বে সকল গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া চালু ও জ্বালানি তেলের মূল্য কমানোর দাবি  জানান বক্তারা।

বরিশালে শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত : বরিশালে নিরাপদ সড়কের দাবিতে প্রথমে ৪৮ এবং পরে ২৪ ঘণ্টার আল্টিমেটাম শেষে গতকাল বুধবার বরিশালে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। পরে একটি স্মারকলিপি দেয় তারা। একই সঙ্গে বরিশালে নৌপথসহ গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করতে কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানায় শিক্ষার্থীরা।

গতকাল বেলা সাড়ে ১১টায় আন্দোলনরত বরিশালের বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জেলা প্রশাসকের কার্যালয়ের প্রবেশ পথে বসে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।

ঘণ্টাব্যাপী শিক্ষার্থীরা জেলা প্রশাসন চত্বরে ৬ দফা দাবি আদায়ের লক্ষে স্লোগানে দিতে থাকে। দুপুর সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার শিক্ষার্থীদের বিভিন্ন দাবির কথা শুনে শিক্ষার্থীদের আশ্বাস দিয়ে বলেন, দাবি করলেই তো সঙ্গে সঙ্গে পূরণ করা সম্ভব নয়।

তিনি এই বিষয়টি নিয়ে লঞ্চ মালিকদের সঙ্গে বৈঠক করে শিক্ষার্থীদের দাবি পূরণের কাজ করবেন। তবে আগামী ১৬ ডিসেম্বর স্বাধীনতা দিবস পালন করা পর্যন্ত রাষ্ট্রীয় অনেক কাজ রয়েছে, সে সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানান জেলা প্রশাসক।

পরবর্তীকালে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে সুজয় শুভ, রাহুল দাশ, বিজন সিকদার, আলিশা মুনতাজসহ অন্য শিক্ষার্থীরা জেলা প্রশাসকের হাতে তাদের দাবি সংবলিত একটি স্মারকলিপি তুলে দেন।