দ. আফ্রিকা সফরে নেই জাদেজা-প্যাটেল|332252|Desh Rupantor
logo
আপডেট : ৯ ডিসেম্বর, ২০২১ ০৩:৪৮
দ. আফ্রিকা সফরে নেই জাদেজা-প্যাটেল
অনলাইন ডেস্ক

দ. আফ্রিকা সফরে নেই জাদেজা-প্যাটেল

দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ১৮ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

সিনিয়র-জুনিয়র কম্বিনেশনে দল গড়েছে তারা। তবে চোটের কারণে প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজে নেই রবীন্দ্র জাদেজা, শুভমন গিল, অক্ষর প্যাটেল ও রাহুল চাহার।

দুই সফল বাঁ হাতি স্পিনার জাদেজা ও প্যাটেলের দলে না থাকাটা ভারতীয় দলের জন্য বড়সড় ধাক্কাই বলা চলে। কারণ, বলের পাশাপাশি ব্যাট হাতেও এই দুজন বেশ সফল। বিশেষ করে জাদেজা।

তবে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের সবশেষ সিরিজে ছিলেন না রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ, রিশাভ পান্ত, মোহাম্মদ শামি, শার্দুল ঠাকুর, হনুমা বিহারি। দক্ষিণ আফ্রিকা সফরের দলে আছেন এদের সবাই।

রোহিত টেস্টের সহঅধিনায়কের দায়িত্ব পেয়েছেন। আর টি-টোয়েন্টির সঙ্গে ওয়ানডেতেও অধিনায়ক করা হয়েছে তাকে। বিরাট কোহলি এখন শুধু ভারতের টেস্ট অধিনায়ক।

দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি টেস্ট ও সমান সংখ্যক ওয়ানডে খেলবে ভারত। ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে শুরু হবে দুই দলের প্রথম টেস্ট। পরেরটি শুরু ৩ জানুয়ারি, জোহানেসবার্গে। তৃতীয় ও শেষ টেস্ট কেপ টাউনে ১১ জানুয়ারি।

এরপর ওয়ানডে সিরিজ। ওয়ানডের দল এখনো ঘোষণা করেনি ভারত।

ভারত টেস্ট দল

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক), লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারি, রিশাভ পন্ত, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব, জাসপ্রিত বুমরাহ, শার্দুল ঠাকুর ও মোহাম্মদ সিরাজ।

আরো পড়ুন

টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও কোহলির জায়গায় অধিনায়ক রোহিত