ট্রেনের আঘাতে ভেঙ্গে টুকরো টুকরো বিমান!|338371|Desh Rupantor
logo
আপডেট : ১০ জানুয়ারি, ২০২২ ১৫:৩৮
ট্রেনের আঘাতে ভেঙ্গে টুকরো টুকরো বিমান!
অনলাইন ডেস্ক

ট্রেনের আঘাতে ভেঙ্গে টুকরো টুকরো বিমান!

আকাশে উঠার পরপরই ছোট একটি বিমান আছড়ে পড়ে রেললাইনে। বিমানটির পাইলট অল্পের জন্য বেঁচে গেছেন। বিমানের পাইলটকে টেনে বের করে এনেছে পুলিশ। কিন্তু পাইলটকে বের করার পরপরই উচ্চ গতিতে ছুটে আসা ট্রেনের আঘাতে মুহূর্তের মধ্যে ভেঙ্গে টুকরো টুকরো হয়ে গেছে বিমান। লস অ্যাঞ্জেলসের প্যাসোইমা থেকে বিমানটি উড্ডয়নের পরপরই সেটি সেসনা রেললাইনে বিধ্বস্ত হয়।

রবিবার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলসের সেসনায় রোমহর্ষক এই দুর্ঘটনা ঘটে। নাটকীয় এই ঘটনার একটি ভিডিও পেয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স। ভিডিওতে দেখা যায়, পুলিশ কর্মকর্তারা যখন বিমানের পাইলটের আসনে বসা ব্যক্তিকে টেনে বের করে আনার চেষ্টা করেন, তখন দ্রুতগতিতে ছুটে আসা ট্রেনটি মাত্র অল্প কয়েক ফুট দূরে ছিল। রক্তাক্ত পাইলটকে বের করার সঙ্গে সঙ্গে বিমানটি ট্রেনের আঘাতে ধ্বংস হয়ে যায়।

২১ বছর বয়সী সংগীত সুরকার লুইস জিমেনেজ এই ঘটনার ভিডিও ধারণ করেন। তিনি বলেন, বিমানটির উড্ডয়ন ব্যর্থ হয়েছিল এবং এটি জনপ্রিয় একটি জংশনের রেল লাইনে আছড়ে পড়ে। পাইলটকে পুলিশ কর্মকর্তারা রক্ষা করার মাত্র কয়েক সেকেন্ড আগে ট্রেনটি বিমানে আঘাত হানে। বিমানের একটি ধ্বংসাবশেষ আমার দিকে ছুটে এসেছিল, আমাকে প্রায় আঘাত করতে চলেছিল।

আহত বিমানের পাইলটকে জখম এবং আঘাতের চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে এই দুর্ঘটনায় ট্রেনের কেউ আহত হননি।

পুলিশ কর্মকর্তাদের সাহসিকতার প্রশংসা করে লস অ্যাঞ্জেলস পুলিশ বিভাগ এক টুইটে বলেছে, ‘তারা রেললাইনে জরুরি অবতরণকারী পাইলটের জীবন বাঁচিয়ে বীরত্ব এবং দ্রুত তৎপরতা দেখিয়েছেন।’