আরও ৬ বছর খেলতে চান রোনালদো|339161|Desh Rupantor
logo
আপডেট : ১৪ জানুয়ারি, ২০২২ ১৬:৪৪
আরও ৬ বছর খেলতে চান রোনালদো
অনলাইন ডেস্ক

আরও ৬ বছর খেলতে চান রোনালদো

বয়স যে কেবল সংখ্যা তা ইতোমধ্যে অনেকবার প্রমাণ করে দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ উইঙ্গারের বয়স হয়ে গেছে ৩৬।

এই বয়সে অনেকে বুটজোড়া তুলে রেখে অবসর সময় কাটায়। তবে রোনালদো যে অন্য ধাতুতে গড়া! মধ্য ত্রিশেও শীর্ষ পর্যায়ের ফুটবলারদের একজন তিনি।

বহুদিন ধরে সিআর সেভেনের অবসর নিয়ে গুঞ্জন চলছে। তবে রোনালদো ভক্তদের জন্য সুখবর। এখনই থামছেন না সিআর সেভেন। আরও ৬ বছর প্রিয় তারকার খেলা দেখা যাবে। সম্প্রতি ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড ইএসপিএন ব্রাজিলকে নিজের লক্ষ্য সম্পর্কে জানান, ৪২-এর আগে থামবে না তিনি।  

রেড ডেভিলরা চলতি মৌসুমে তেমন ভালো অবস্থানে নেই। তারপরও সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪ গোল নিয়ে ইউনাইটেডের সর্বোচ্চ গোলদাতা রোনালদো।

নিজের ক্যারিয়ার প্রসঙ্গে ইএসপিএন ব্রাজিলকে পর্তুগিজ তারকা বলেন, ‘জেনেটিক্যালি আমার নিজেকে ৩০ বছর বয়সী মনে হচ্ছে। আমি আমার শরীর ও মনের দেখভাল করি। এমন কিছু বিষয় আছে যা আমি ৩৩-এর পর শিখেছি। আমি মনে করি, আপনার যা প্রয়োজন তা শরীর সরবরাহ করতে পারে। তবে মূল লড়াইটা মানসিক।’

রোনালদো আরও বলেন, ‘আমি ৪০, ৪১, বা ৪২ পর্যন্ত খেলে যেতে চাই। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ, আমার প্রতিদিনের লক্ষ্য হলো প্রতিটি মুহূর্ত উপভোগ করা।’

প্রিমিয়ার লিগে সবচেয়ে বয়স্ক ফুটবলার হওয়ার দৌড়ে অবশ্য এখনো বেশ দূরে সিআর সেভেন। ৪০ বছর ২৭২ দিন পর্যন্ত খেলে রেকর্ডটি নিজের করে রেখেছেন ইউনাইটেড ও টটেনহামের সাবেক স্ট্রাইকার টেডি শেরিংহাম।

আর ৭৪ বছর ১২৫ দিন পর্যন্ত পেশাদারি ফুটবল খেলে গিনেস বিশ্ব রেকর্ডটি নিজের দখলে রেখেছেন ইজেলদিন বাহাদের। ২০২০ সালের অক্টোবর পর্যন্ত মিশরের তৃতীয় স্তরের ফুটবল খেলেছেন তিনি।