বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন ১৩২ প্রার্থী|339243|Desh Rupantor
logo
আপডেট : ১৫ জানুয়ারি, ২০২২ ০০:০০
বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন ১৩২ প্রার্থী
নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা

বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন ১৩২ প্রার্থী

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নের সবকটিতেই আওয়ামী লীগ সমর্থিত (নৌকা) চেয়ারম্যান প্রার্থীরা বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছেন। এর মধ্যে শুধু ভোট হবে তিনটি ইউনিয়নের ১১টি ওয়ার্ডে। কারণ অন্যান্য ওয়ার্ডে ১২১ সদস্য (মেম্বার) পদেও প্রতিদ্বন্দ্বী নেই। যার মধ্যে সংরক্ষিত ওয়ার্ডও রয়েছে।

উপজেলার ইউনিয়নগুলোর মধ্যে একাধিক প্রতিদ্বন্দ্বী থাকায় তিন ইউনিয়নের ১১টি ওয়ার্ডে আগামী ৩১ জানুয়ারি ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে।

গত বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে এসব ইউনিয়নে একাধিক প্রার্থী না থাকায় চেয়ারম্যান ও সদস্যরা বিজয়ী হতে যাচ্ছেন বলে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হতে যাওয়া প্রার্থীরা হলেনÑ বাইশগাঁও ইউনিয়নে আলমগীর হোসেন বিএসসি, সরসপুরে আবদুল মন্নান, হাসনাবাদে কামাল হোসেন, ঝলম উত্তর ইউনিয়নে আবদুল মজিদ খান রাজু, ঝলম দক্ষিণ ইউনিয়নে আশিকুর রহমান হিরণ, মৈশাতুয়ায় মফিজুর রহমান, লক্ষ্মণপুর ইউনিয়নে মহিন উদ্দিন চৌধুরী, খিলা ইউনিয়নে আল-আমিন ভূঁইয়া, উত্তর হাওলা ইউনিয়নে আবদুল হান্নান হিরণ, নাথেরপেটুয়া ইউনিয়নে আবদুল মান্নান চৌধুরী এবং বিপুলাসার ইউনিয়নে ইকবাল মাহমুদ।

অন্যদিকে সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ সদস্য পদে নির্বাচন হবে বিপুলাসার ইউনিয়নের ৯ এবং সাধারণ সদস্য পদে ঝলম উত্তরের ৪ নম্বর ওয়ার্ড ও মৈশাতুয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে। অবশিষ্ট ১২১ জন নারী ও সাধারণ সদস্য পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হতে যাচ্ছেন।

গত বৃহস্পতিবার রাতে মনোহরগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজির হোসেন মিয়া বলেন, ১১ ইউনিয়নে একক প্রার্থী থাকায় সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হতে যাচ্ছেন। তবে একটি ইউনিয়নের নয়টি ওয়ার্ডে সংরক্ষিত ও সদস্য পদে এবং দুটি ইউনিয়নের দুটি ওয়ার্ডে সদস্য পদে নির্বাচন হবে।