এক পৃষ্ঠার দাম ৩০ কোটি টাকা|339273|Desh Rupantor
logo
আপডেট : ১৫ জানুয়ারি, ২০২২ ০০:০০
এক পৃষ্ঠার দাম ৩০ কোটি টাকা
রূপান্তর ডেস্ক

এক পৃষ্ঠার দাম ৩০ কোটি টাকা

কমিকপ্রিয়দের কাছে স্পাইডারম্যানের জনপ্রিয়তা এখনো যে কতটা বেশি তার প্রমাণ নতুন করে মিলল যুক্তরাষ্ট্রে। কমিকশিল্পী মাইক জেকের কালজয়ী এই কমিকের প্রথম বইয়ের একটি পাতা বিক্রি হয়েছে আকাশছোঁয়া দামে। গত বৃহস্পতিবার হেরিটেজ নিলামঘরে স্পাইডারম্যান কমিকের আসল বইটির এক পাতা বিক্রি হয়েছে ৩৬ লাখ ডলার বা ৩০ কোটি টাকায়!

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, স্পাইডারম্যানের প্রথম বইটির ২৫তম পৃষ্ঠাটি নিলামে তোলে হেরিটেজ নিলামঘর। প্রাথমিক দাম হাঁকা হয় ৩ লাখ ৩০ হাজার ডলার। তবে শেষ অবধি সেটি ৩৬ লাখ ডলারে বিক্রি হয়েছে। 

হেরিটেজ নিলামঘরের ভাষ্য, ওই পাতাটিতেই প্রথম স্পাইডারম্যানের কালো পোশাকের চিত্রায়ণ করা হয়েছিল। পরবর্তীকালে ওই পোশাকটি থেকেই অ্যান্টি-হিরো চরিত্র ভেনমের সৃষ্টি করেছিলেন কমিকশিল্পী মাইক জেক।

হেরিটেজ বলছে, ওই পাতাটি ছিল একটা বিশাল ব্যাপার। সেখানে পিটার পার্কার তার নতুন কালো পোশাকটি পেয়েছিল। কিন্তু ওই পোশাকের একটি গোপন ব্যাপার ছিল। কারণ এটি খুব জলদিই শরীর থেকে আলাদা হয়ে গিয়ে নিজের স্বার্থসিদ্ধি করত। ওটা মূলত ভেনমেরই কাজ ছিল।

এদিন ১৯৩৮ সালের সুপারম্যান কমিকের প্রথম পর্বের একটি বইও নিলামে বিক্রি করেছে হেরিটেজ। তারও দাম উঠেছে প্রায় ৩২ লাখ ডলার বা ২৭ কোটি ৩০ লাখ টাকায়। একটি বই এর আগে কখনো এত বেশি দাম পায়নি। 

অবশ্য বৃহস্পতিবারের এই ঐতিহাসিক নিলামের ক্রেতা বা বিক্রেতা কারও পরিচয়ই প্রকাশ করেনি হেরিটেজ নিলাম ঘর। 

এর আগে দ্য ইনক্রেডিবল হাল্কের ১৯৭৪ সালের এক ইস্যুর একটি পাতা নিলামে বিক্রি হয়েছিল ৬ লাখ ৫৭ হাজার ২৫০ ডলারে।