অভিযোগ যা এসেছে অধিকাংশই অপপ্রচার: লাকী|339556|Desh Rupantor
logo
আপডেট : ১৬ জানুয়ারি, ২০২২ ১৭:২৮
অভিযোগ যা এসেছে অধিকাংশই অপপ্রচার: লাকী
অনলাইন ডেস্ক

অভিযোগ যা এসেছে অধিকাংশই অপপ্রচার: লাকী

কোনো বিলে আমার সই নেই। অভিযোগ যা এসেছে, তার অধিকাংশই অপপ্রচার বলে মন্তব্য করেছেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

রবিবার দুর্নীতি দমন কমিশনের জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি। বলেছেন

এর আগে রবিবার সকাল ৯টা ৫২ মিনিটের দিকে তিনি দুদক কার্যালয়ে হাজির হন। এর কিছু সময় পরেই দুদক উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিম ও সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে গঠিত টিম তাকে জিজ্ঞাসাবাদ শুরু করে, যা শেষ হয় দুপুর ২টা ৪৫ মিনিটের দিকে।

জিজ্ঞাসাবাদ শেষে লাকি সাংবাদিকদের বলেন, অভিযোগ যা এসেছে, তার অধিকাংশই অপপ্রচার। যেসব বিলের কথা বলা হয়েছে, কোনোটিতেই আমার সই নেই। আপনারা বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করবেন বলে আশা করি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনারা ২৬ কোটি টাকা উত্তোলনের কথা বলছেন, সেটা হবে ২১ কোটি টাকা। এর মধ্যে ৮ কোটি টাকা ফেরত দেওয়া হয়েছে। ১৩ কোটি টাকা বেতন-বোনাস, পৌরকর ও বিদ্যুৎ বিলসহ বিভিন্ন খাতে ব্যয় হয়েছে। এর মধ্যে দেড় কোটির মতো ভ্যাট-ট্যাক্সে জমা হয়েছে।

উল্লেখ্য, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর বিরুদ্ধে ঘুষ নেওয়া, ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতিসহ ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে টাকা আত্মসাৎসহ বিপুল পরিমাণ সম্পদ অর্জন ও বিদেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে।

গত ৬ জানুয়ারি তাকে তলবি নোটিশ দেয় দুদক। এর আগে ৫ জানুয়ারি অভিযোগ অনুসন্ধানে শিল্পকলা একাডেমির দুই অর্থবছরের বাজেট ও ব্যয়সংক্রান্ত যাবতীয় নথিপত্র তলব করে চিঠি দেয় দুর্নীতিবিরোধী সংস্থাটি। সেসব নথিপত্র ইতিমধ্যে দুদকে পৌঁছেছে বলে জানা গেছে।