সড়কে প্রাণ গেল ৭ জনের|339661|Desh Rupantor
logo
আপডেট : ১৭ জানুয়ারি, ২০২২ ০০:০০
সড়কে প্রাণ গেল ৭ জনের
রূপান্তর ডেস্ক

সড়কে প্রাণ গেল ৭ জনের

সারা দেশে সড়ক দুর্ঘটনায় সাতজন নিহত ও অন্তত ১৪ জন আহত হয়েছেন। গত শনিবার রাত থেকে গতকাল রবিবার বিকেল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে দিনাজপুরে দুজন, চট্টগ্রামে তিন, মাদারীপুর ও ঠাকুরগাঁওয়ে একজন করে রয়েছেন। প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিতÑ

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় শ্যামলী পরিবহনের বাস ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত ও একজন আহত হয়। গতকাল দুপুর সাড়ে ১২টায় দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কে উপজেলার আমবাড়ী ইসান অ্যাগ্রোর সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উপজেলার ভবানীপুর গ্রামের দেলোয়ার হোসেন (৩৫) ও মুসা সাহা করোঞ্জি এলাকার ইসাহাক আলী (৬৫)। গুরুতর আহত ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ী শলাকুড়ি মিনহাজুল ইসলামকে (১৫) দিনাজপুর এম. আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান চিরিরবন্দর থানার ওসি সুব্রত কুমার সরকার।

চট্টগ্রামের লোহাগাড়া, হাটহাজারী ও সীতাকুণ্ড উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত ও অন্তত ৯ জন আহত হয়েছে। গতকাল ভোরে নরসিংদী থেকে ১০ জন একটি মাইক্রোবাসে কক্সবাজার বেড়াতে যাচ্ছিলেন। লোহাগড়ার চুনতি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে মাইক্রোবাসের যাত্রী আনোয়ার হোসেন শুভর (২৬) মৃত্যু হয়। আহত ৯ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান লোহাগাড়া থানার ওসি আতিকুর রহমান।

গত শনিবার রাত ১১টার দিকে সীতাকুণ্ডের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রাইভেট কারের ধাক্কায় আবুল বসর টেন্ডন (৬০) মারা যান। তিনি পৌরসভার নুনাছড়া এলাকার বাসিন্দা এবং বসর এনজি পোলট্রি ফিডের ব্যবস্থাপক ছিলেন। আর গতকাল সকালে হাটহাজারী-নাজিরহাট মহাসড়কের মিরেরহাটের বড়–য়াপাড়ায় ইটবোঝাই জিপগাড়ি ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মো. সাজিম (১৮) মারা যায়। তিনি জিপগাড়ির হেলপার ছিলেন। এ দুর্ঘটনায় আহত জিপগাড়ির চালক মো. লোকমান (২৮) ও আরেক হেলপার মো. তারেককে (১৭) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান রাউজান হাইওয়ে পুলিশের উপপরিদর্শক মো. আবু তাহের।

এদিকে গতকাল দুপুরে মাদারীপুরের রাজৈর উপজেলার ঢাকা-বরিশাল মহাসড়কের আমগ্রাম ব্রিজ এলাকায় ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে পল্লীবিদ্যুৎ কার্যালয়ের মিস্ত্রি বাবু (২৮) নিহত হয়। আহত মোটরসাইকেল আরোহী তায়েফ (১৭) ও তানজিলকে (১৮) রাজৈর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ ছাড়া গতকাল সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার কচুবাড়ি ভাটা এলাকায় ট্রাক্টরের চাপায় মোটর সাইকেলচালক ধনকৃষ্ণ রায় (৩৫) মারা যান। এ সময় আহত হয় মোটরসাইকেল আরোহী আবুল কালাম। ফায়ার সার্ভিসের কর্মকর্তা রেদওয়ানুল ইসলাম জানান, ধনকৃষ্ণ ঠাকুরগাঁও পল্লীবিদ্যুৎ সমিতির মিটার রিডার হিসেবে কর্মরত ছিলেন। তার বাড়ি দিনাজপুর সদরে।