‘ওমিক্রনের চেয়েও ভয়ংকর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা’|339782|Desh Rupantor
logo
আপডেট : ১৭ জানুয়ারি, ২০২২ ১৮:৫০
শাবিপ্রবিতে হামলার প্রতিবাদে সংহতি সমাবেশ
‘ওমিক্রনের চেয়েও ভয়ংকর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা’
কবি নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

‘ওমিক্রনের চেয়েও ভয়ংকর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা’

গতকাল রবিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে সংহতি সমাবেশ করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাফিন জয় বলেন, ন্যায্য দাবির জন্য আজ শিক্ষার্থীরা আন্দোলন করছে এই ওমিক্রনের মধ্যে। আর সেই সময় শিক্ষার্থীদের ওপর হামলা থেকে বোঝাই যায় এই ওমিক্রন ভাইরাসের চেয়েও বড় ভাইরাস হলো বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য যদি অভিভাবক হয় তাহলে এ রকম জঘন্য কাজ করতে পারতেন না। অনতিবিলম্বে হামলায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানাচ্ছি।

আরেক শিক্ষার্থী রাতুল মুন্সী বলেন, দ্রুত হামলায় জড়িতদের বিচার করতে হবে। যে উপাচার্য শিক্ষার্থীদের ওপর পুলিশ লেলিয়ে দেন, তার আর উপাচার্যের পদে থাকা মানায় না। তাকে বরখাস্ত করতে হবে। ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের অর্থনৈতিক সহযোগিতা প্রদান করতে হবে। পাশাপাশি শিক্ষার্থীদের ন্যায্য দাবি মেনে নিতে হবে।

সমাবেশে অন্যান্য শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- নিউটন চাকমা, ইভান, সাব্বির আহমেদ সৈকত প্রমুখ । 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে ভবিষ্যতেও বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের পাশে থাকবে নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলে জানানো হয় সমাবেশে।