শাবিপ্রবির নিরস্ত্র ছাত্রছাত্রীদের ওপর নির্যাতনের ঘটনায় শিরোনামহীনের ধিক্কার|339885|Desh Rupantor
logo
আপডেট : ১৮ জানুয়ারি, ২০২২ ০০:০২
শাবিপ্রবির নিরস্ত্র ছাত্রছাত্রীদের ওপর নির্যাতনের ঘটনায় শিরোনামহীনের ধিক্কার
নিজস্ব প্রতিবেদক

শাবিপ্রবির নিরস্ত্র ছাত্রছাত্রীদের ওপর নির্যাতনের ঘটনায় শিরোনামহীনের ধিক্কার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রবিবার বিকেল সাড়ে ৫টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ লাঠিচার্জ, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড হামলা চালিয়েছে। পরে উদ্ভূত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে।

প্রশাসনের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে রবিবার রাত থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছে।

সোমবার সারাদিন উপাচার্যের পদত্যাগ ও বিশ্ববিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল, উপাচার্য ভবনসহ সমস্ত ভবনে তালা দেয়াসহ নানা কর্মসূচিতে ক্যাম্পাস উত্তাল।

শিক্ষার্থীদের ওপর পুলিশের এ হামলার প্রতিবাদ জানিয়েছে ব্যান্ড শিরোনামহীন। নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে সোমবার রাত ১১টার দিকে তারা একটি পোস্ট দেয়। ওই পোস্টের সঙ্গে তারা রক্তে রঞ্জিত শাবিপ্রবির ইংরেজি সংক্ষেপ সাস্ট লেখা একটি ছবিও শেয়ার করে। 

এতে তারা লেখে-শাবিপ্রবির সাধারন নিরস্ত্র ছাত্রছাত্রীদের ওপর নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা ও ধিক্কার জানাই। অনতিবিলম্বে ঘটনার প্রকৃত সত্য উদঘাটন করা হোক এবং সুষ্ঠু তদন্তের মাধ্যমে সমাধান চাই। শিক্ষাপ্রতিষ্ঠান এর মর্যাদা এবং সম্মান এভাবে কলুষিত করার অধিকার কারো নেই, সুস্থ চিন্তায় ফিরে আসুন, সময় হারিয়ে যাবার আগেই সঠিক সিদ্ধান্ত নিন। 

ফেসবুকে অনেকে তাদের এ পোস্টকে সমর্থন জানায় এবং প্রসংশা করে।