ভোট চেয়ে কাঁদলেন রিয়াজ, ভিডিও ভাইরাল|339949|Desh Rupantor
logo
আপডেট : ১৮ জানুয়ারি, ২০২২ ১৩:৫১
ভোট চেয়ে কাঁদলেন রিয়াজ, ভিডিও ভাইরাল
অনলাইন ডেস্ক

ভোট চেয়ে কাঁদলেন রিয়াজ, ভিডিও ভাইরাল

রিয়াজ। ভিডিও থেকে নেওয়া ছবি

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনকে কেন্দ্র করে বিএফডিসিতে তারকা ও সাধারণ শিল্পীদের নিত্য আনাগোনা। এমন আয়োজনে হাউমাউ করে কেঁদে ফেললেন নায়ক রিয়াজ। সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

জানা গেছে, সাধারণ সদস্য পদ স্থগিত হওয়া শিল্পীদের সঙ্গে সংগতি জানাতে গিয়ে কেঁদে ফেলেন ‘প্রাণের চেয়ে প্রিয়’ সিনেমার অভিনেতা।

এর আগে ১৮৪ জন চলচ্চিত্রশিল্পীর সাধারণ সদস্য পদ স্থগিত করে বর্তমান মিশা-জায়েদ কমিটি। সাধারণ সদস্য পদ স্থগিত করা কেন অবৈধ হবে না— জানতে চেয়ে ইতিমধ্যে এ কমিটির ওপর রুল জারি করেছেন উচ্চতর আদালত।

২০১৯ সালের নির্বাচনে ভোট প্রদানে বিরত ছিলেন এ শিল্পীরা। কিন্তু এবার তাদের অধিকার ফিরিয়ে দেওয়ার দাবিতে সোচ্চার। সোমবার সন্ধ্যায় এফডিসিতে অনেক জ্যেষ্ঠ শিল্পী নিজেদের ভোটাধিকার চেয়ে কান্নায় ভেঙে পড়েন। তাদের সান্ত্বনা দিতে গিয়ে রিয়াজও নিজেকে ধরে রাখতে পারলেন। হাউমাউ করে কেঁদে ফেললেন। বলেন, এই মানুষগুলোর জন্য কিছু করতে চায় তার প্যানেল।

কাঁদতে কাঁদতে রিয়াজ বলেন, ভোটাধিকার হারানো এই মানুষগুলোর কান্না থামিয়ে মুখে হাসি ফিরিয়ে দিতে চাই। এই মানুষগুলোর মুখের দিকে তাকান। তাদের সাথে অন্যায় হয়েছে।

রিয়াজের কান্নার সঙ্গে সেখানে হট্টগোল শুরু হয়। ভোটাধিকার হারানো কমপক্ষে ৫০ জন শিল্পী চিৎকার করে কান্না শুরু করেন।

রিয়াজ উপস্থিত গণমাধ্যমকর্মীদের সামনে বলেন, ‘নোট দিয়ে ভোট কেনার দিন শেষ’ নামে একটি নির্বাচনী গান করেছি। এই গানটি যখন বাজছিল তখন ৭০ বছরের বেশি বয়সী একজন ভোটাধিকার হারানো বৃদ্ধ শিল্পী শুনছিলেন আর কষ্ট পাচ্ছিলেন। তার সেই কষ্ট আমাকে আবেগতাড়িত করেছে। সে জন্য কান্না থামাতে পারিনি।

রিয়াজ এবারের নির্বাচনে সহসভাপতি পদে ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেলের হয়ে লড়ছেন। আর তাদের বিপরীতেই মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল।