এটাই শেষ মৌসুম সানিয়া মির্জার|340183|Desh Rupantor
logo
আপডেট : ১৯ জানুয়ারি, ২০২২ ১৬:২৯
এটাই শেষ মৌসুম সানিয়া মির্জার
অনলাইন ডেস্ক

এটাই শেষ মৌসুম সানিয়া মির্জার

এটাই হতে যাচ্ছে সানিয়া মির্জার শেষ মৌসুম। অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন ভারতের প্রথম টেনিস সুপারস্টার।

২০২২ মৌসুমে পর আর র‌্যাকেট হাতে কোর্টে দেখা যাবে না সানিয়া মির্জাকে। বুধবার অস্ট্রেলিয়ান ওপেনে নারী ডাবলের প্রথম রাউন্ডে পরাজয়ের পর অবসরের বিষয়ে জানান এই টেনিস সেনসেশন।

মা হওয়ার পর প্রায় দুই বছর টেনিস থেকে দূরে ছিলেন সানিয়া মির্জা। গত বছরই টেনিস কোর্টে প্রত্যাবর্তন করেন তিনি। কিন্তু ফেরাটা মনের মত হয়নি। যার কারণে অবসর নিতে চলেছেন ৩৫ বছর বয়সী এই তারকা।

অবসরের প্রসঙ্গে ডাবলের সাবেক শীর্ষ বাছাই জানান, ২০২২ তার শেষ মৌসুম। বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেনে নারী ডাবলসের প্রথম রাউন্ডে হারের পর এমনটাই জানালেন সানিয়া মির্জা।

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে সানিয়া ও তার ইউক্রেনের সঙ্গী নাদিয়া কিচনোক মুখোমুখি হন স্লোভেনিয়ার তামারা জিদানসেক ও কাজা জুভানের। কিন্তু এক ঘণ্টা ৩৭ মিনিটের লড়াইয়ে ৪-৬ ও ৬-৭ (৫) গেমে হারেন সানিয়া-কিচনোক জুটি। অস্ট্রেলিয়ান ওপেনে এবার সানিয়া মিক্সড ডাবলসে জুটি বাঁধবেন আমেরিকার রাজীব রামের সঙ্গে।

অস্ট্রেলিয়ান ওপেনের ডাবলসে হারের পর সানিয়া মির্জা বলেন, ‘আমি সিদ্ধান্ত নিয়েছি, এটাই হবে আমার শেষ মৌসুম। এক সপ্তাহ বা তারও বেশি সময় ধরে খেলছি। পুরো মৌসুম খেলতে পারব কিনা জানি না। তবে আমি পুরো মৌসুমেই খেলতে চাই।’

ভারতের সবচেয়ে সফল মহিলা টেনিস তারকা সানিয়া মির্জা। ক্যারিয়ারে জিতেছেন ছয়টি গ্র্যান্ড স্ল্যাম। এর মধ্যে তিনটি শিরোপা জিতেছেন নারী ডাবলসে (২০১৫ সালে উইম্বলডন ও ইউএস ওপেন এবং ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেন) এবং তিনটি মিক্সড ডাবলসে (২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন, ২০১২ সালে ফ্রেঞ্চ ওপেন ও ২০১৪ সালে ইউএস ওপেন)।