জাতীয় হৃদ্‌রোগ হাসপাতালের পরিচালকের মেয়াদ ২ বছর বাড়ল|340211|Desh Rupantor
logo
আপডেট : ১৯ জানুয়ারি, ২০২২ ২৩:০১
জাতীয় হৃদ্‌রোগ হাসপাতালের পরিচালকের মেয়াদ ২ বছর বাড়ল
নিজস্ব প্রতিবেদক

জাতীয় হৃদ্‌রোগ হাসপাতালের পরিচালকের মেয়াদ ২ বছর বাড়ল

রাজধানীর জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউট ও হাসপাতালের বর্তমান পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিনকে একই পদে আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। বুধবার এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় একটি প্রজ্ঞাপন জারি করেছে। গতকাল বুধবার তার ৫৯ বছর পূর্ণ হওয়ায় শেষ কর্মদিবস ছিল।

অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন ১৯৮৫ সালে বরিশালের শের–ই–বাংলা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন এবং ১৯৮৯ সালে অষ্টম বিসিএসের মাধ্যমে সরকারি চাকরিতে যোগ দেন। ১৯৯৭ সালে এমডি কার্ডিওলজি কোর্স পাস করেন। ২০১৩ সালে অধ্যাপক (কার্ডিওলজি) পদে পদোন্নতি পান।

২০১৯ সালে নভেম্বরে জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালকের দায়িত্ব দেওয়া হয় তাকে। তিনি দেশে ইন্টারভেশনাল কার্ডিওলজি অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের পথিকৃৎ।

পরিচালক হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়ায় অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি দেশের সরকারি পর্যায়ের হৃদ্‌রোগের স্বয়ংসম্পূর্ণ একমাত্র হাসপাতালে আগত রোগীদের চিকিৎসা সেবা সুনিশ্চিত করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

এই বিশেষজ্ঞ চিকিৎসক হৃদ্‌রোগ চিকিৎসকদের অন্যতম সংগঠন বাংলাদেশ সোসাইটি অব  কার্ডিওভাস্কুলার ইন্টারভেনশনের মহাসচিব ও বাংলাদেশ কার্ডিয়াক সোসাইটির সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

ডা. মীর জামাল উদ্দিন হৃদ্‌রোগ চিকিৎসকদের অন্যতম সংগঠন বাংলাদেশ সোসাইটি অব কার্ডিওভাসকুলার ইন্টারভেনশনের মহাসচিব। এ ছাড়া বাংলাদেশ কার্ডিয়াক সোসাইটির সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।