সিরাজগঞ্জে কবরস্থান থেকে ১৬টি কঙ্কাল চুরি|340258|Desh Rupantor
logo
আপডেট : ২০ জানুয়ারি, ২০২২ ০০:০০
সিরাজগঞ্জে কবরস্থান থেকে ১৬টি কঙ্কাল চুরি
সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে কবরস্থান থেকে ১৬টি কঙ্কাল চুরি

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা ও সলঙ্গা থানার সলঙ্গা ইউনিয়নের নাইমুড়ি গ্রামের নাইমুড়ি-রুয়াপাড়া সম্মিলিত কবরস্থান থেকে ১৬টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।

নাইমুড়ি গ্রামের আলমাস আলী জানান, গত সোমবার বিকেলে নাইমুড়ি গ্রামের মৃত বদিউজ্জামান তালুকদারের স্ত্রী হালিমা খাতুনের (৯০) লাশ দাফন করতে গিয়ে গ্রামবাসী প্রথমে কবর থেকে কঙ্কাল চুরির বিষয়টি টের পায়।

সলঙ্গা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড সদস্য শরিফুল ইসলাম বলেন, গত সোমবার গ্রামের একজন মারা যায়। তাকে দাফনের জন্য গ্রামবাসী কবরস্থানে যায়। সেখানে গিয়ে তারা দেখতে পায় ১৬টি কবর খোঁড়া, ভেতরে লাশ বা কঙ্কাল নেই। এর আগেও এ কবরস্থান থেকে ৪-৫টি কবরের কঙ্গাল চুরি হয়েছে।

এ বিষয়ে নাইমুড়ি-রুয়াপাড়া সম্মিলিত কবরস্থান কমিটির সভাপতি আবদুল মান্নান তালুকদার বলেন, আমি কবরস্থানে গিয়ে বিষয়টি নিশ্চিত হয়েছি। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। আর যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সে বিষয়ে কবরস্থান কমিটির পক্ষ থেকে কঠোর নজরদারির ব্যবস্থা নেওয়া হবে।

সলঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাইমুড়ি গ্রামের আকমল হোসেন বাদশা বলেন, কবরস্থানে গিয়ে নিশ্চিত হয়ে বিষয়টি প্রশাসনকে জানিয়েছি। চোরচক্রকে ধরার জন্য কবরস্থানে পাহারার ব্যবস্থা করা হয়েছে।

সলঙ্গা থানার ওসি আবদুল কাদের জিলানী জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।