স্বাস্থ্যবিধি মানার শর্তে সশরীরে পরীক্ষা নেবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়|340736|Desh Rupantor
logo
আপডেট : ২২ জানুয়ারি, ২০২২ ১৪:২৪
স্বাস্থ্যবিধি মানার শর্তে সশরীরে পরীক্ষা নেবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুবি প্রতিনিধি

স্বাস্থ্যবিধি মানার শর্তে সশরীরে পরীক্ষা নেবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলমান পরীক্ষাগুলো সশরীরে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)।

শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, যেসব পরীক্ষার রুটিন দেয়া হয়েছে সে পরীক্ষাগুলো সশরীরে কঠোর স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে।

রেজিস্ট্রার অধ্যাপক আবু তাহের বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কথা বিবেচনা করে চলমান পরীক্ষাগুলো নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। যে সকল পরীক্ষা চলমান রয়েছে এবং যেগুলোর সময়সূচি ঘোষিত হয়েছে তা কঠোর স্বাস্থ্যবিধি মেনে সশরীরে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, গতকাল রাতে সরকারি সিদ্ধান্ত মোতাবেক ক্লাস-পরীক্ষা বন্ধ করলেও বিভিন্ন জায়গা থেকে পরীক্ষা চলমান রাখার দাবি জানানো হয়। এ ছাড়া শিক্ষার্থীরা দীর্ঘসময় সেশনজটে ছিল, এখন যদি আবার পরীক্ষা বন্ধ হয়ে যায় তাহলে অনেক শিক্ষার্থী ঝরে পড়বে।

এ ছাড়া অনেক বিশ্ববিদ্যালয় ক্লাস বন্ধ করলেও পরীক্ষা চলমান রেখেছে। তাই শিক্ষার্থীদের সেশনজটের কথা চিন্তা করে আমরা পরীক্ষা চলমান রাখার সিদ্ধান্ত নিয়েছি।

শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল থেকে সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ এবং আবাসিক হলসমূহ খোলার রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সিদ্ধান্তের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরূপ প্রতিক্রিয়া জানান শিক্ষার্থীরা। সশরীরে পরীক্ষা চলমান রাখার দাবিতে আন্দোলনের ডাক দেয়া হয়।

উল্লেখ্য, করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণ পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী দুই সপ্তাহের জন্য সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।