আমিরাতকে হারিয়ে ভারতকে পেল বাংলাদেশ যুবারা|340890|Desh Rupantor
logo
আপডেট : ২৩ জানুয়ারি, ২০২২ ০৯:৫২
আমিরাতকে হারিয়ে ভারতকে পেল বাংলাদেশ যুবারা
অনলাইন ডেস্ক

আমিরাতকে হারিয়ে ভারতকে পেল বাংলাদেশ যুবারা

বৃষ্টি-বিঘ্নিত ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৯ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে বড় ব্যবধানের এই জয় পায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে টস হেরে ফিল্ডিংয়ে নেমে ৪৮.১ ওভারে ১৪৮ রান করে আমিরাত অনূর্ধ্ব-১৯ দল। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন পুণ্য মেহরা। ৩৩ রান আসে ধ্রুব পারাশার ব্যাট থেকে। ২৩ রান করেন অধিনায়ক আলিশান শারাফু।

বাংলাদেশের হয়ে ৩ উইকেট নেন রিপন মণ্ডল। দু’টি করে উইকেট ভাগাভাগি করেছেন আশিকুর জামান ও তানজিম হাসান সাকিব।  

তবে বৃষ্টির কারণে টার্গেট নেমে আসে ৩৫ ওভারে ১০৭ রান। লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনার মাহফিজুল ইসলামের ফিফটিতে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। ২৪.৫ ওভারে এক উইকেটে ১১০ রান করে টাইগার যুবারা।

ওপেনিং জুটিতেই ৮৬ রান করে বাংলাদেশ। তাদের এই জুটি ভাঙেন জশ গিয়ানানি। ৩৭ রানে ফেরেন ইফতেখার হোসেন। এরপর প্রান্তিক নওরোজ নাবিলকে (৫) সঙ্গে জয় নিয়ে মাঠ ছাড়েন মাহফিজুল। তার ৬৯ বলে অপরাজিত ৬৪ রানের ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও ২ ছয়ে। ফিফটি ও দুই ক্যাচ নিয়ে ম্যাচ সেরাও হয়েছেন তিনি।

বাংলাদেশের শিরোপা ধরে রাখার অভিযান শুরু হয়েছিল ইংল্যান্ডের বিপক্ষে হেরে। এরপর টানা দুই জয়ে ‘এ’ গ্রুপের রানার্সআপ হিসেবে শেষ আটে জায়গা করে নিল যুবারা। এই গ্রুপ পর্বে সব ম্যাচ জিতে শীর্ষ দল হয়েছে ইংল্যান্ড। সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ মুখোমুখি হবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ভারতের।

বাংলাদেশ, ভারত, ইংল্যান্ডের সঙ্গে শেষ আট নিশ্চিত করা বাকি পাঁচ দল হলো— দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, আফগানিস্তান, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। আগামী শনিবার শেষ চারে যাওয়ার লড়াইয়ে গত আসরের রানার্সআপ ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।