লেডি গাগা-কারদাশিয়ানের ফরাসি ফ্যাশন ডিজাইনারের মৃত্যু|341103|Desh Rupantor
logo
আপডেট : ২৪ জানুয়ারি, ২০২২ ১৩:০১
লেডি গাগা-কারদাশিয়ানের ফরাসি ফ্যাশন ডিজাইনারের মৃত্যু
অনলাইন ডেস্ক

লেডি গাগা-কারদাশিয়ানের ফরাসি ফ্যাশন ডিজাইনারের মৃত্যু

কার্ডি বি ও ইরিনা শায়েকের মাঝখানে মুগলার

কিংবদন্তি ফরাসি ফ্যাশন ডিজাইনার অঁরি মুগলার আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তার অফিশিয়াল ফেসবুক অ্যাকাউন্ট থেকে খবরটি নিশ্চিত করা হয়।

ফেসবুক পোস্টে জানানো হয়, ‘আমরা বিধ্বস্ততার সঙ্গে ঘোষণা করছি যে, ২৩ জানুয়ারি (রবিবার) ২০২২ সালে ম্যানফ্রেড অঁরি মুগলার আমাদের ছেড়ে গেছেন। তার আত্মা শান্তিতে ঘুমাক।’

তার এজেন্ট এএফপি নিউজ এজেন্সিকে জানান, মুগলার স্বাভাবিক কারণে মারা গেছেন।

ডিজাইনে বড় ধরনের পরিবর্তন এনেছিলেন মুগলার। পোশাকে বড় কাঁধ ও শাণিত সেলাইয়ে ১৯৪০ ও ৫০ দশকের গ্ল্যামারকে ফুটিয়ে তোলেন তিনি।

মুগলারের ডিজাইন করা পোশাক পরেছেন অনেক সেলিব্রেটি। তাদের মধ্যে আছেন ডেভিড বোয়ি ও লেডি গাগা। ২০১৯ সালে তার ডিজাইন করা আলোচিত পোশাক গায়ে ‘মেট গালা’য় দেখা গিয়েছিল কিম কারদাশিয়ানকে। পোশাকটির নাম ছিল ‘ওয়েট ড্রেস বা ভেজা পোশাক’। দেখে মনে হচ্ছিল, ফিকে গোলাপি রঙের পোশাকটি থেকে টুপ টুপ করে জলের ফোঁটা পড়ছে।  

এ ছাড়া, ১৯৯৩ সালে মুক্তি পাওয়া হলিউডের ‘ইনডিসেন্ট প্রোপোজালে’ অভিনেত্রী ডেমি মুরের পোশাক ডিজাইন করেছিলেন তিনি। আমেরিকান সঙ্গীত শিল্পী বিয়ন্সেকেও দেখা গেছে তার ডিজাইন করা পোশাকে পারফর্ম করতে।

পরবর্তী কয়েক বছরে, মুগলারের ব্রান্ডের পারফিউম বিখ্যাত হয়ে উঠে। বিশেষ করে ‘অ্যাঞ্জেল ফ্র্যাগরেন্স’।

মুগলারের জন্ম ১৯৪৮ সালে। নিজের কাপড় বানানোর মধ্য দিয়ে ডিজাইনে আগ্রহ জন্মায় তার। পরবর্তীতে ১৯৭০ দশকে প্যারিসে নিজের প্রথম বুটিক শো রুম চালু করেন তিনি।