চট্টগ্রামে করোনায় ছয় মাসে সর্বোচ্চ শনাক্ত, ৩ মৃত্যু|341292|Desh Rupantor
logo
আপডেট : ২৫ জানুয়ারি, ২০২২ ১৩:১৫
চট্টগ্রামে করোনায় ছয় মাসে সর্বোচ্চ শনাক্ত, ৩ মৃত্যু
নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় ছয় মাসে সর্বোচ্চ শনাক্ত, ৩ মৃত্যু

চট্টগ্রামে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। এ সময় গত ছয় মাসের মধ্যে সর্বোচ্চ ১ হাজার ৩৪৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হন। সংক্রমণের হার ৩৬ দশমিক ৫৪ শতাংশ।

চট্টগ্রামের করোনার হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত মঙ্গলবারের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, গতকাল সোমবার চট্টগ্রামের ৩ হাজার ৬৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ১ হাজার ৩৪৮ পজিটিভের মধ্যে শহরের ৯১৯ এবং ১৪ উপজেলার ৪২৯ জন।

জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ১৩ হাজার ৪৬০ জন। এর মধ্যে শহরের ৮২ হাজার ৭৮০ ও গ্রামের ৩০ হাজার ৬৮০ জন।

উপজেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ ফটিকছড়িতে ৫৯, হাটহাজারীতে ৫০, রাঙ্গুনিয়ায় ৪১, রাউজান ও মিরসরাইয়ে ৪০ জন করে, পটিয়ায় ৩৮, বোয়ালখালীতে ৩৪, আনোয়ারায় ৩০, চন্দনাইশে ২১, লোহাগাড়ায় ১৮, সীতাকুণ্ডে ১৭, সাতকানিয়ায় ১৬, বাঁশখালীতে ১৩ এবং সন্দ্বীপে ১২ জন করে রয়েছেন। গতকাল করোনায় গ্রামে ৩ রোগী মারা যান।

জেলায় মোট মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার ৩৪৬ জন হয়েছে। এতে শহরের ৭২৮ও গ্রামের ৬১৮ জন।

উল্লেখ্য, চট্টগ্রামে সর্বশেষ এর চেয়ে বেশি ১ হাজার ৪৬৬ জনের শরীরে ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছিল গত বছরের ২৯ জুলাই। ওইদিন ৩ হাজার ৯২৩ জনের নমুনা পরীক্ষা হয়। সংক্রমণ হার ছিল ৩৭ দশমিক ৩৭ শতাংশ।