হাতিয়ার দুই ইউপিতে বিনা ভোটে সবাই পাস|341408|Desh Rupantor
logo
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২২ ০০:০০
হাতিয়ার দুই ইউপিতে বিনা ভোটে সবাই পাস
হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি

হাতিয়ার দুই ইউপিতে বিনা ভোটে সবাই পাস

হাতিয়ার সুখচর ও নলচিরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও সদস্য পদে সবাই বিনা ভোটে পাস করেছেন। গত সোমবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা সবাই মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় একক প্রার্থী হিসেবে তারা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নির্বাচিতরা সবাই ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত। রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন গতকাল এ তথ্য নিশ্চিত করেন।

ইউপি দুটিতে সর্বশেষ ২০০৩ সালে নির্বাচন অনুষ্ঠানের ১৮ বছর পর এবার নির্বাচন হতে যাচ্ছিল। কিন্তু সবাই বিনা ভোটে পাস করায় এবারও ভোটাধিকার প্রয়োগ থেকে বঞ্চিত হলো ভোটাররা।

সুখচর ইউনিয়নে একমাত্র প্রার্থী হিসেবে বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. আলাউদ্দিন ও নলচিরা ইউনিয়নে চেয়ারম্যান হয়েছেন মনছুর উল্যাহ।

আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়, দলের স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থীরা সবাই দলীয় সিদ্ধান্ত মেনে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এছাড়া দুই ইউপিতে বিএনপির কোনো প্রার্থী ছিল না।

এর আগে, সুখচর ইউপিতে চেয়ারম্যান পদে দুই, সাধারণ সদস্য পদে ২৯ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে সাতজন মনোনয়পত্র জমা দেন। নলচিরায় চেয়ারম্যান পদে চার, সাধারণ সদস্য পদে ৪৮ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন বলেন, দুই ইউপিতে চেয়ারম্যানসহ সব পদে একজন করে প্রার্থী থাকায় সবাই বিনা ভোটে নির্বাচিত হয়েছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, নির্বাচন কমিশন গত ৪ জানুয়ারি দুই ইউপিতে নির্বাচনী তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী আগামী ১০ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠানের দিন ধার্য রয়েছে।