বশেমুরবিপ্রবি শিক্ষককে সভাপতি থেকে অব্যাহতি|341447|Desh Rupantor
logo
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২২ ০০:০০
যৌন হয়রানি
বশেমুরবিপ্রবি শিক্ষককে সভাপতি থেকে অব্যাহতি
বশেমুরবিপ্রবি প্রতিনিধি

বশেমুরবিপ্রবি শিক্ষককে সভাপতি থেকে অব্যাহতি

যৌন হয়রানির অভিযোগ আসার ঘটনায় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কৃষি বিভাগের সভাপতি পদ থেকে সহকারী অধ্যাপক এইচএম আনিসুজ্জামানকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. মোরাদ হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী কৃষি বিভাগের বর্তমান সভাপতি এইচএম আনিসুজ্জামানের স্থলে বিভাগের ডিন অধ্যাপক ড. মো. মোজাহার আলীকে সভাপতির অতিরিক্ত দায়িত্ব দেওয়া হলো।

সম্প্রতি ছাত্রীকে যৌন হয়রানি, পরীক্ষার ফলাফলে অনিয়মসহ নানা অভিযোগ এনে আনিসুজ্জামানের অব্যাহতি চেয়ে লিখিত আবেদন করেন শিক্ষার্থীরা। আনিসুজ্জামানের সঙ্গে এক ছাত্রীর আপত্তিকর ফোনালাপ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এতে প্রশ্নপত্র ফাঁসসহ বিভিন্ন অনিয়মে তার নাম আসে। এসব অভিযোগ তদন্ত করে তাকে অ্যাকাডেমিক সব কার্যক্রম থেকে অব্যাহতির দাবি জানান শিক্ষার্থীরা।

অধ্যাপক ড. মো. মোজাহার আলী বলেন, ‘অভিযোগের সুষ্ঠু তদন্তের স্বার্থে এইচএম আনিসুজ্জামানকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত না হলে তিনি স্বপদে বহাল হবেন।’

আনিসুজ্জামান বলেন, ‘আমি ওমিক্রনে আক্রান্ত। আমার বিরুদ্ধে আসা অভিযোগ মিথ্যা ও বানোয়াট। প্রশাসন তদন্ত করলে অভিযোগের কোনো সত্যতা মিলবে না।’